,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

কক্সবাজার টেকনাফ শামলাপুর সড়কের বেহালদশা কাটেনি

নুরুল আলম টেকনাফ প্রতিনিধি) ৩০শে ডিসেম্বর ২০২০)রোজ বুধবার টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নবাসীর একমাত্র যোগাযোগের মাধ্যম টেকনাফ শামলাপুর সড়ক এখন খানাখন্দকে পরিনত হয়েছে। ফলে এলাকার লোকজনদের যাতায়াতের নাভিশ্বাস উঠেছে। দীর্ঘদিন পর্যন্ত এই সড়ক সংস্কার না করায় সড়কে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এর কারণে যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে পড়েছে। এলাকার লোকজন তাদের উৎপাদিত স্থানীয় বাজারে আনা নেওয়া করতে প্রতিনিয়ত ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। এর পাশাপাশি মুমূর্ষ রোগীদেরকে জরুরী ভিত্তিতে টেকনাফ সদর আনা-নেওয়া দুষ্কর হয়ে পড়েছে। এমনকি যাতায়াত সমস্যার কারণে অনেক মুমূর্ষ রোগীর জরুরি ভিত্তিতে কক্সবাজার অথবা টেকনাফ সদর যথাসময়ে আনতে না পেরে অনেকেরই মৃত্যু ঘটেছে বলে স্থানীয় লোকজন জানায়। ৩০ কিলোমিটার সড়কে বিগত ৫/৭ বৎসর পর্যন্ত কোনো সংস্কার হয়নি বলে এলাকার জনপ্রতিনিধি ও সচেতন মহল ক্ষোভের সাথে। জানান। বাহারছড়া ইউনিয়নের কয়েকজন জনপ্রতিনিধি জানান, আমাদের ইউনিয়নটি অত্যন্ত অবহেলিত ও উপকূলীয়।এ ইউনিয়নে কোন প্রশাসন ও জনপ্রতিনিধিগণ ভাল নজরে রাখতে ইচ্ছা করে না রেখেই মুখে হাসি) আমাদেরকে অবহেলা ও অবজ্ঞা করে। ফলে অন্যান্য ইউনিয়নের মত আমাদের ইউনিয়নে গ্রামীন অবকাঠামোগত উন্নয়নে বরাদ্দ আসলেও তা যথাযথভাবে বরাদ্দ দেওয়া হচ্ছেনা বলে জানা যায় এছাড়া নির্মানাধীন বিভিন্ন সড়ক, কালভার্ট,সেতু ইত্যাদি একবার নির্মান করা হলে তা পূনসংস্কারে কারো নজর থাকে না। এর কারণে টেকনাফ-শামলাপুর ৩০কিলোমিটার সড়কের দীর্ঘ ৬/৭ বৎসর যাবদ সংস্কার করা হচ্ছে না। এই ইউনিয়নে এনজিও কর্তৃক ৪০শতাংশ উন্নয়ন কাজ করার কথা থাকলেও এখনও পর্যন্ত সিকি পরিমান কাজ করেনি। কবে নাগাদ আমাদের এই সড়কের পূনসংস্কারের কাজ করা হবে তা স্বপ্নের মত হয়ে পড়েছে। এলকার সাধারণ জনগন জানান, অনতিবিলম্বে টেকনাফ শামলাপুর সড়কটি পূনসংস্কার করে এলাকর লোকজনদের যাতায়তের সমস্যা সমূহ দূর করার জন্য এলজিইডি বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের মাননীয় মন্ত্রীর প্রতি কাশে আহবান জানিয়েছন

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ