,


শিরোনাম:
«» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ।

জয়পুরহাটের পাঁচবিবিতে প্রধানমন্ত্রীর উপহার ৪৫টি গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর

জুয়েল শেখ জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবি মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৪৫টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে এখন শুধু হস্তান্তরের অপেক্ষায়। লাল-সবুজের চালা দুই কক্ষ বিশিষ্ট পাকা ঘর প্রতি ঘরের সামনে বারান্দা, দুটি বেডরুম, কিচেন, টয়লেট সহ এ্যাটাচ বাথরুম। সামনে পাকা সড়ক থাকছে বিদ্যুৎ সংযোগ ও পানির ব্যবস্থা। রয়েছে আধুনিক ও উন্নত জীবন যাত্রায় সকল সুযোগ-সুবিধা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র পরিবারকে এসব জমি ও ঘর উপহার দিচ্ছেন। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী সারাদেশের ন্যায় একযোগে আনুষ্ঠানিক ভাবে এসব ঘর বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। একই সঙ্গে ঘর ও জমির দলিল বিতরণ করা হবে। ওইদিন তবে ইতিমধ্যে এসব ঘর মূল তালিকা হতে যাচাই-বাছাই করে বরাদ্দ দেয়ার কাজও সম্পন্ন হয়েছে বিধবা দিপালী রানী সাহা, মফেলা, আনেছা বেগমের মতো বহু নারী-পুরুষ যারা এতদিন কেউ কুড়েঘরে, কেউ বেড়া ও উপরে টিনের চালের ঘরে বসবাস করতেন। রোদে বৃষ্টিতে ভিজতেন আজ তারা দু-শতাংশ জমি ও দুই রুম বিশিষ্ট পাকা ঘরে থাকার সুযোগ পেয়ে আনন্দ উল্লাস প্রকাশ করেছেন। উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মোঃ বরমান হোসেন উপজেলার বিভিন্ন ইউনিয়নে এসব ঘর নির্মাণের সর্ব শেষ সমাপ্তি কাজের তদারকি করতে দেখা যায়। ওই এলাকায় মুজিব জন্ম শতবার্ষিকীতে ৪৫টি নারী-পুরুষকে প্রধানমন্ত্রীর সহায়তায় ঘর তৈরি করে দিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলায় এমন ঘর পাচ্ছেন ৪৫টি পরিবার এর মধ্যে বাগজানা ইউনিয়নে ৫টি আটাপুরের কলন্দপুরে ৩০টি কুসুম্বার ঢাকারপাড়ায় ৪টি ও মোহাম্মদপুর ইউনিয়নের বারকান্দ্রীতে ৬টি পরিবার। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুই শতাংশ জমিও পাকা ঘর বরাদ্দ পেয়ে শোকরিয়া আদায় করেছেন ভুক্তভোগি দরিদ্র পরিবার গুলো প্রেসক্লাবের সভাপতি আব্দুল হালিম সাবু সহ জেলা-উপজেলা সাংবাদিক বৃন্দরা পরিদর্শনে উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ