,


শিরোনাম:
«» লকডাউনেও থেমে নেই ময়লার মোড় ট্রাফিক পুলিশ বক্সের টিআই জহুরুলের চাঁদাবাজি।। «» রোহিঙ্গা ডাকাত কামাল গ্রুপের এক সদস্য আটক «» সাবেক সাংসদ আব্দুর রহমান বদির ১০০০ পরিবারের মাঝে চাল বিতরণ «» গলাচিপায় ০২ সন্তানের জননী সূচিত্রা রানী পেলো প্রধানমন্ত্রীর দেওয়া ঘর «» রমনা ও মোহাম্মদপুর ডিবি পুলিশের অভিযানঃ৫ হাজারইয়াবাও ২০ কেজি গাঁজাসহ গ্রেফতার-৩ «» র‍্যাব -৫ সিপিএসসি কর্তৃক শরিফুল নামে এক যুবক হেরোইনসহ গ্রেফতার «» পুলিশ দম্পতিকে মারধরঃটঙ্গীতে কাউন্সিলরের ছেলেকে আটকের পর ছেড়ে দিল পুলিশ «» বিশুদ্ধ পানি সংকট শিবগঞ্জ পৌর এলাকায়ঃপানি সরবরাহের নিশ্চয়তায় মেয়র «» গলাচিপায় ইফতার সামগ্রী বিতরণ করলেন “চিকনিকান্দী সেচ্ছাসেবক সংগঠন” «» দোয়ারাবাজারে জুয়ার আসর থেকে ৪ জুয়ারি আটক

রাজধানী সহ দেশে বিদেশে সুফলার্স ডটকম নামক একটি অনলাইন বিজনেস এর প্রতারণার স্বীকার অসংখ্য মানুষ।

রাজধানী সহ দেশে বিদেশে সুফলার্স ডটকম
নামক একটি অনলাইন বিজনেস এর প্রতারণার স্বীকার অসংখ্য মানুষ। একটি সুত্রে জানা গেছে  গত অক্টোবর মাসের ২ তারিখ ইউটিউব এর মাধ্যমে বাংলাদেশি একটি company Sufolars.com নামক অনলাইন বিজনেস এর সদস্য হয় মনিরুজ্জামান রবিন সহ আনুমানিক ৫০ হাজারের বেশি ব্যক্তি  সদস্য হয়েছে যার মধ্যে মনিরুজ্জামান গত 6/11/2020 ইং তারিখে একটি আইডি দিয়ে শুরু করে একে একে দশটি আইডিতে রূপান্তরিত হয়। Sufolars  আইডি করতে দুইটি প্যাকেজের মাধ্যমে ইনকাম করা যায়।

যার মধ্যে একটি আইডি (স্কাই প্যাকেজ 520 টাকা) দ্বিতীয় টি (মুন প্যাকেজ 1040টাকা )এর মাধ্যমে প্রতিটি আইডি দিয়ে প্রতিদিন 20 টাকা থেকে শুরু করে 48 টাকা ইনকাম করা যায়। স্কাই প্যাকেজ এ প্রতিদিন চারটি  ক্লিক করলে 20 টাকা জমা হতো যা 80 টাকা হলে উত্তোলন করা যেত এবং মুন প্যাকেজে প্রতিদিন একটি আইডি তে চারটি ক্লিক করলে 48 টাকা জমা হতো এবং 160 টাকা হলে উত্তোলন করা যেত।

এখানে আইডি রেফার করলে প্রতি আইডির জন্য 120 ও 240 টাকা রেফার বোনাস পাওয়া যেত এবং প্রতিদিনের কাজের 50% কমিশন জমা হতো। এছাড়াও  এমনো সদস্য রয়েছে যারা একেক জন সবমিলে ৮ থেকে ১০ টি আইডি  করে কাজ করতো এভাবে দেখা গেছে প্রতি জন সদস্য আইডি খোলা বাবদ 25 থেকে 30 হাজার টাকা ইনভেস্ট করেছে কিন্তু সাময়িক ভাবে কিছু সদস্য স্বল্প পরিমাণ টাকা উত্তোলন করতে পেরেছে যেমন 80 টাকা থেকে শুরু করে 344 420 480 এভাবে 1000 থেকে পনেরশো টাকা উত্তোলন করতে পেরেছে অতঃপর গত 15/11/2020 তারিখে Sufolarএর ব্যক্তিগত ওয়েবসাইট জানানো হয় যে আজকের মধ্যে যারা নতুন আইডি করবে তাদের আইডি মূল্য পূর্বের মূল্য বহাল থাকবে।

এবং আগামী 16/11 /2020 তারিখে প্যাকেজ মূল্য ডাবল হবে। যার মূল্য স্কাই প্যাকেজের এর মূল্য 520এর পরিবর্তে 1040 এবং স্কাই প্যাকেজ 1040 এর পরিবর্তে 2080 টাকা ধার্য করা হবে এই বিজ্ঞাপন দেখে অসংখ্য সদস্য নতুন আইডি তৈরি করে এবং আইডি তৈরীর জন্য বিভিন্ন অংকে বিকাশ ও নগতে টাকা পেমেন্ট করে এছাড়াও 15/11/2020 তারিখে প্রকাশিত Sufolars এর ব্যক্তিগত একটি বিজ্ঞাপনে এজেন্ট নিয়োগ দেওয়া হবে বলে মত প্রকাশ করে ।এ দেখে অসংখ্য সদস্য এজেন্ট হওয়ার জন্য মত প্রকাশ করে  এজেন্ট হয়ার জন্য শর্তে থাকা 10000 টাকা জমা দেয় । কিন্তু 15/11/2020 তারিখে রাত থেকেই Sufolar নামক সাইটটি আপডেটের নাম বলে পালিয়ে যায়।
হিসেব করে দেখা গেছে তাদের ফেসবুক গ্রুপ গ্রুপে 529 জন সদস্য এবং তাদের এই 529 জন সদস্যর প্রায় আনুমানিক 15 লক্ষ টাকার মধ্যে থাকা প্রায় 10 হাজার সদস্য থেকে আনুমানিক 10 থেকে 15 কোটি টাকা হাতিয়ে নিয়ে যায়,  মাত্র এক থেকে দেড় মাসের মধ্যে।তাদের এই অনলাইন ব্যবসাটি বিজ্ঞাপনের জন্য প্রথমেই ইউটিউব এর মাধ্যমে প্রচার করে এবং ফেসবুক গ্রুপের মাধ্যমে দুই আইডি করে ব্যবসা পরিচালনা করে। প্রাথমিকভাবে তারা সুফলর্স  নামক ওয়েবসাইটে জনপ্রিয় করে তুললেও এক পর্যায়ে দেখা যায় যে একটি প্রতারক চক্র, করোনাকালীন সময়ে চাকরি ছাড়া মানুষের স্বল্প পুঁজির নিয়ে অনলাইন বিজনেস শুরু করে এক পর্যায়ে দেখা যায় ওয়েবসাইটটিতে সদস্যদের বিভিন্ন অংকের টাকা পয়সা নিয়ে লাপাত্তা হয়ে যায় প্রতারক চক্র গুলি। এ বিষয়ে একজন সদস্য মোঃ মনিরুজ্জামান মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ