,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

চাঁপাইনবাবগঞ্জে অদ্ভূত শিশুর জন্ম” বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালে স্থানান্তর

বিশেষ প্রতিবেদকঃ অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম নেওয়া জোড়া পেট জমজ এক শিশু জন্ম হয়েছে। সোমবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে এ শিশু দুটির জন্ম অস্ত্রপাচার’র মাধ্যমে নিশ্চিত হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম নেওয়া জোড়া লাগানো যমজ বাচ্চা দুটিকে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় নেওয়া হয়েছে। ১২জানুয়ারি ২০২১খ্রি. মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহায়তায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শিশুর পরিবারসহ পাঠানো হয়। সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিদিরপুর মহল্লায় গিয়ে যমজ শিশুর বাবা হোটেলশ্রমিক রুবেল আলীর (৪২) হাতে ৫০ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী। রুটির দোকানের শ্রমিক রুবেলের স্ত্রী আঙ্গুরী বেগম (৩৬) গতকাল সোমবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম দেন এই দুই যমজ শিশুর। শিশু দুটির হাত-পা, মাথা আলাদা হলেও পেট একটাই। যমজ শিশু দুটির একটি ছেলে ও একটি মেয়ে। এদের যৌনাঙ্গ আছে। কিন্তু পায়ুপথ নেই। ঢাকায় শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। সাইফুল ফেরদৌস মো. খাইরুল আতাতুর্ক, উপপরিচালক, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস মো. খাইরুল আতাতুর্ক বলেন, যমজ শিশুটির একটি ছেলে ও একটি মেয়ে। এদের যৌনাঙ্গ আছে। কিন্তু পায়ুপথ নেই। ঢাকায় শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ঢাকায় হাসপাতালে ভর্তির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের ২৫০ শয্যার জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে শিশু দুটিকে আজ দুপুরে পাঠানো হয়েছে। চিকিৎসার প্রয়োজনীয় সব ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে নিশ্চয়তা দেন পরিবারকে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ