,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

কেন্দুয়ায় প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালিত

 

বাংলা সাহিত্যের জননন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (১৯ জুলাই) নেত্রকোনার কেন্দুয়া উপজেলার হুমায়ূনের নিজগ্রাম কুতুবপুরে প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল- কোরআন খতম, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, প্রয়াত হুমায়ূন আহমেদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শোক র‌্যালি ও আলোচনা সভা। এছাড়াও এলাকার চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদানের লক্ষ্যে শহীদ স্মৃতি বিদ্যাপীঠের মাঠে একটি চক্ষু শিবির বসানো হয়। এ সব কর্মসূচিতে হুমায়ূন আহমেদের চাচা আলতাবুর রহমান আহমেদ ও শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা সদরে হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ ও চর্চা সাহিত্য আড্ডার যৌথ উদ্যোগে বুধবার দুপুরে শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আলোচনা সভায় চর্চা সাহিত্য আড্ডার উপদেষ্টা কথাশিল্পী হাবিব আল আজাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুতাসিমুল ইসলাম, গীতিকার মির্জা রফিকুল হাসান, বাউল কবি ইসলাম উদ্দিন, হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের সভাপতি মজিবুর রহমান ও চর্চা সাহিত্য আড্ডার সমন্বয়কারী রহমান জীবন।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, হুমায়ূন স্যার স্বপ্ন দেখতেন একদিন এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা দেশব্যাপী সুনাম ছড়িয়ে দেবে। স্যারের সেই স্বপ্ন আজ পূরণ হয়েছে ঠিকই কিন্তু যে শিক্ষকমন্ডলী এর পিছনে ন্যূনতম বেতনে শ্রম দিয়েছেন প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত না হওয়ায় তারা বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ