,


শিরোনাম:
«» প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডে ২৯টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন-জনসভায় জনসমুদ্রে পরিণত ছিল «» চাঁপাইনবাবগঞ্জসহ রাজশাহী বিভাগের আট জেলায় ধর্মঘট উপেক্ষা করে মাদ্রাসা মাঠে মানুষের ঢল «» ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা।

কেন্দুয়ায় প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালিত

 

বাংলা সাহিত্যের জননন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (১৯ জুলাই) নেত্রকোনার কেন্দুয়া উপজেলার হুমায়ূনের নিজগ্রাম কুতুবপুরে প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল- কোরআন খতম, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, প্রয়াত হুমায়ূন আহমেদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শোক র‌্যালি ও আলোচনা সভা। এছাড়াও এলাকার চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদানের লক্ষ্যে শহীদ স্মৃতি বিদ্যাপীঠের মাঠে একটি চক্ষু শিবির বসানো হয়। এ সব কর্মসূচিতে হুমায়ূন আহমেদের চাচা আলতাবুর রহমান আহমেদ ও শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা সদরে হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ ও চর্চা সাহিত্য আড্ডার যৌথ উদ্যোগে বুধবার দুপুরে শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আলোচনা সভায় চর্চা সাহিত্য আড্ডার উপদেষ্টা কথাশিল্পী হাবিব আল আজাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুতাসিমুল ইসলাম, গীতিকার মির্জা রফিকুল হাসান, বাউল কবি ইসলাম উদ্দিন, হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের সভাপতি মজিবুর রহমান ও চর্চা সাহিত্য আড্ডার সমন্বয়কারী রহমান জীবন।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, হুমায়ূন স্যার স্বপ্ন দেখতেন একদিন এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা দেশব্যাপী সুনাম ছড়িয়ে দেবে। স্যারের সেই স্বপ্ন আজ পূরণ হয়েছে ঠিকই কিন্তু যে শিক্ষকমন্ডলী এর পিছনে ন্যূনতম বেতনে শ্রম দিয়েছেন প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত না হওয়ায় তারা বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ