,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার।

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরার পঞ্চবটী বাজারে ও বিদ্যুৎ চোর চক্রের মূল হোতা ফরিদের রিকশার গ্যারেজে অভিযান চালিয়ে ৭ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেছে ম্যাজিস্ট্রেট। ১৫০ টি দোকানের বিদ্যুৎ বিল ৭০০ টাকা দেখিয়ে ৫ লক্ষ টাকা আত্মসাতের দায়ে গ্রেফতার বিদ্যুৎ চোর ফরিদ। গত বুধবার দুপুর আনুমানিক ১ ঘটিকার সময় ঢাকা মেট্রো পলিটন ম্যাজিস্ট্রেট এসকল স্থানে অভিযান চালিয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাসহ জরিমানা করেন। অবৈধ সংযোগ ও মাসে দেড়শ দোকানে ৭০০ টাকা বিল ও অবৈধ সংযোগের দায়ে মোঃ ফরিদকে গ্রেফতার করাসহ রাজউকের জমি দখল করে অবৈধ রিকশার গ্যারেজে চোরাই বিদ্যুৎ সংযোগ দেয়ার কারণে এক লক্ষ আশি হাজার টাকা জরিমানাসহ পঞ্চবটী বাজারে বিদ্যুৎ সংযোগ দিয়ে মাসে চার লক্ষ্য পঞ্চাশ হাজার টাকা আত্মসাৎ করে বিদ্যুৎ মিটারে ৭০০শ টাকা বিল দেখিয়ে বাকি টাকা আত্মসাৎ করার অভিযোগে আরো পাচ লক্ষ্য টাকা জরিমানা করেছে ম্যাজিস্ট্রেট। এছাড়াও বাজারের আরো ৬ জন ব্যবসায়ীকে ৫০০০ হাজার করে ৩০ হাজার টাকা জরিমানা করে।

এছাড়াও  অভিযান চালিয়ে আনুমানিক ১৫০ জন ব্যবসায়ীর অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাসহ মোট ২শত অবৈধ বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়। প্রায় ৭ লক্ষ্য  ১০ হাজার টাকা  ও অবৈধ সংযোগের দায়ে বিদ্যুৎ চোর চক্রের মূল হোতা ফরিদকে গ্রেফতার করেন।

ফরিদ দীর্ঘদিন ধরে তুরাগ ও উত্তরার বিভিন্ন স্থানে চোরাই বিদ্যুৎ সংযোগ দিয়ে মাসে কোটি টাকার বিদ্যুৎ চুরিসহ ডিয়াবাড়ির ১০ নাম্বার ব্রিজের পশ্চিম পাশে রাজউকের জমি দখল করে একটি রিকশার গ্যারেজ বানিয়ে বিদ্যুৎ মিটারের লাইন ছাড়াই প্রতিদিন আনুমানিক ৫০ টি অটোরিকশায় চার্জ  দিয়ে থাকেন। তুরাগ থানাধীন খালপাড়ে ১২ নাম্বার সেক্টর ডিয়াবাড়ির বিভিন্ন স্থানসহ ধউর বেড়িবাঁধ, পঞ্চবটী বাজার, ১১ নাম্বার সেক্টর একটি মার্কেটে অবৈধ লাইন ছাড়াও অসংখ্য ফুটপাত দোকানে লাইন দিয়ে মাসিক বেতনের কর্মচারী দিয়ে দৈনিক ও মাসিক চাঁদাবাজী করে আসছে ফরিদ।

স্থানীয় গ্রাহকদের অভিযোগ দীর্ঘদিন পর্যন্ত বৈধ বিদ্যুৎ সংযোগ এর জন্য পায়ে জুতা খয় করেও সংযোগ পাচ্ছি না। তবে ফরিদ বিদ্যুৎ অফিসের কিছু অসাধু কর্মকর্তাকে সাসিক মাসোহারা দিয়ে অসংখ্য সংযোগ দিয়ে কোটি টাকা আত্মসাৎ করছে।
এসময় গ্রেফতারকৃত ফরিদ ম্যাজিস্ট্রেটের সামনেই বলে উঠেন পঞ্চবটী বাজারে বিদ্যুৎ সংযোগ আমি দিয়েছি। পঞ্চবটী ট্রাফিক পুলিশ বক্সের পুলিশ কিছু দোকানে লাইন দিয়েছে। এবিষয়ে  জানার জন্য দায়িত্ব প্রাপ্ত পুলিশ কর্মকর্তা জানান, ‘আমাদের বক্সের লাইন বাহিরে কোথাও নেই ওই চোর মিথ্যে বলেছে। ‘
পঞ্চবটী অভিযান চলাকালীন সময়ে ম্যাজিস্ট্রেট বলেন, মানুষ বৈধ সংযোগ নিয়েও বিদ্যুৎ পাচ্ছে না। আর এসব চোরেরা বিদ্যুৎ চুরি করছে। বিদ্যুৎ চোর চক্রের বিরুদ্ধে খুব তাড়াতাড়ি কঠোর ব্যবস্থা গ্রহণ করবো শুধু ডিয়াবাড়ি নয় সব জায়গায় অভিযান চালিয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সাথে সাথে অবৈধ বিদ্যুৎ ব্যবহার কারীর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। প্রধানমন্ত্রী বলেছেন অবৈধ বিদ্যুৎ বিচ্ছিন্ন নাহলে কর্মকর্তাদের বাসার বিদ্যুৎ সংযোগ কেটে দেয়া হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ