,


শিরোনাম:
«» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ।

‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী

 

নিজস্ব প্রতিনিধি :

‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘ শীর্ষক পাঠ কার্যক্রমে অংশগ্রহণকারী সেরা পাঠকদের পুরষ্কার ও সনদপত্র বিতরণ করা হয় আজ ১ জুলাই ২০২২ শুক্রবার।

জাতীয় গ্রন্থকেন্দ্র ও সাংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের বাছাইকৃত সেরা বেসরকারি একশটি গ্রন্থাগারের মধ্যে ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘ শীর্ষক পাঠ কার্যক্রমের আয়োজন করা হয়। সেরা পাঠক শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুকে নিয়ে একটি রচনা লিখার প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের মাঝে আজ ১ জুলাই ২০২২ সনদপত্র ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  স্ব-গ্রন্থাগারের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  একুশে পদক ও চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত অভিনয় শিল্পী দিলারা জামান উপস্থিত ছিলেন। তিনি তার বক্তব্যের চুম্বকাংশে বলেন, শেখ মুজিবের মায়ের চরিত্রে অভিনয় করার কথা। শেখ মুজিবকে কাছে থেকে চিনতে পেরেছেন বলে জানান তিনি। তিনি চান প্রতিটি ঘরের প্রতিটি শিশু যেন বই পড়ায় মনোযোগী হয়।

অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন সংরক্ষিত আসন ১ এর সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাছিনা বারী চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংস্কৃতি মন্ত্রণালয়ের এই আয়োজনে অত্যন্ত আনন্দিত হয়েছেন। তিনি জানান, বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও বঙ্গবন্ধুর উপর নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা সকল মানুষের জানা উচিৎ। তাই ঘরে ঘরে বঙ্গবন্ধুর জীবনী পৌছে যাক এই কামনা। ‘

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা এই আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, এরকম আয়োজন দেশে সবসময়ই আয়োজন করা উচিৎ। তারা জানান, বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হতে প্রত্যেক মানুষেরই উচিৎ বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়া। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে এদেশের উন্নয়নে আবারও নির্বাচিত করা।

উত্তরা পাবলিক লাইব্রেরীর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ তারেকউজ্জামান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী রোকেয়া বেগম, বঙ্গবন্ধু শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন ও কালিয়াকৈর পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক হরিপদ রায়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ