,


শিরোনাম:
«» প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডে ২৯টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন-জনসভায় জনসমুদ্রে পরিণত ছিল «» চাঁপাইনবাবগঞ্জসহ রাজশাহী বিভাগের আট জেলায় ধর্মঘট উপেক্ষা করে মাদ্রাসা মাঠে মানুষের ঢল «» ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা।

চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান।

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর উত্তরায় দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপের সৌজন্যে রাজধানীর উত্তরার কামারপাড়া ব্রিজের পশ্চিম পাশের গোলচত্তরে ওয়াচ টাওয়ার উদ্বোধন করেছেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ হাবিব হাসান এমপি। এসময় তিনি চাদাবাজ ও অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশ দেন।

গতকাল বুধবার দুপুরে আরএফএল গ্রুপের অর্থায়নে তৈরী করা ওয়াচ-টাওয়ার উদ্বোধনকালে এমপি বলেন, রমজানের আগে অপরাধ নির্মূল করাসহ মানুষকে যানযট মুক্ত রাখার লক্ষ্যে মহাসড়কের প্রতিটি পয়েন্টে সিসিটিভি ক্যামেরা দিয়ে ওয়াচ টাওয়ারের মাধ্যমে যেকোনো প্রকার অপরাধ নির্মুল করবে। আর এর আসপাশের সড়কগুলোর সকল সিসিটিভির মনেটরিং-এর জন্য এই ওয়াচ টাওয়ার ব্যবহার করা হবে। এর মাধ্যমে আসপাশের সকল সড়ক ও বিশ্ব ইজতেমায় আগত মানুষের জানমালের নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এছাড়াও তার পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, মহাসড়কগুলোয় যাতে কোনো প্রকার চাঁদাবাজি এবং যাত্রীদের কাছ থেকে রমজান উপলক্ষে পরিবহনগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় করা না হয়। সেজন্য পুলিশ প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি সাধারণ মানুষকেও সতর্ক থাকার আহ্বান করেন তিনি।

এবিষয়ে অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে থাকা উত্তরা ট্রাফিক পুলিশের ডেপুটি কমিশনার সাইফুল হক জানান, বিভিন্ন সময় বিভিন্ন স্থানে গাড়িচালকরা বেপরোয়া ভাবে গাড়ি চালিয়ে এক্সিডেন্ট করে পালিয়ে যায়। তবে এখন পুরো উত্তরার ট্রাফিক পুলিশের সিসিটিভি ক্যামেরার কন্ট্রোল রুম এই ওয়াচ টাওয়ারে করার করনে যেকোনো প্রকার এক্সিডেন্টসহ অনাকাঙ্ক্ষিত ঘটনার সাথে জড়িত অপরাধীদের সনাক্ত করা খুব সহজ হবে। তিনি আরো বলেন পুরো উত্তরায় ৫৯ টি ক্যামেরার মধ্যে বর্তমানে সড়কে বিভিন্ন সরকারি বেসরকারি কাজের কারণে কিছু ক্যামেরা বন্ধ আছে তবে ৩৬ টি ক্যামেরা চলমান রয়েছে। বাকী ক্যামেরা গুলো খুব তাড়াতাড়ি ব্যবহারের উপযুক্ত হবে।

এসময় উপস্থিত ছিলেন পুলিশের পিপিএম–সেবা অতিরিক্ত উপ পুলিশ কমিশনার বদরুল হাসান,(ট্রাফিক উত্তরা) মোঃ সাইফুল মালিক সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক উত্তরা পশ্চিম জোন, তানভীর আহমেদ পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন)ট্রাফিক উত্তরা পশ্চিম জোন ডি এম পি, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ হোসেন প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ