,


শিরোনাম:
«» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ।

রামগঞ্জে মেম্বারের বিরুদ্ধে বোরো চাষে বাধা দেওয়ার অভিযোগ।

লক্ষ্মীপুর প্রতিনিধি:-লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দক্ষিন কালিকাপুর গ্রামের নবনির্বাচিত মেম্বার ও প্রতিপক্ষ পরিকল্পিত ভাবে কৃষক আব্বাস মিয়ার সম্পত্তিতে বোর ধান রোপনে বাধা দিয়ে উল্টো আদালতে মামলা দায়ের করায় কৃষক পরিবার দিশেহারা হয়ে পড়ছে। বৃহস্পতিবার দুপুরে কৃষক পরিবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান প্রতিকার চেয়ে বিভিন্ন আইন শৃংখলা বাহিনী ও গ্রাম্য মাতব্বরদের ধারস্থ হলে মেম্বার অব্যাহত গ্রামছাড়া ও প্রাননাশের হুমকি দিয়ে যাচ্ছে।

সুত্রে জানায়,উপজেলার দক্ষিন কালিকাপুর গ্রামের নুরুল ইসলাম জীবনদশা তার প্রবাসি পুত্র আব্বাস মিয়াকে ২০০৫ সালে ৩৬ শতাংশ সম্পত্তি রেজিঃ করে দেয়। ওই সম্পত্তিতে প্রতিবছরের ন্যায় এবারো বোরো রোপন করতে গেলে নবনির্বাচিত মেম্বার ফারুক হোসেন ও প্রতিপক্ষ মমিন উল্যাহ জমিনে উপস্থিত হয়ে অশ্লীল ভাষা গালমন্দ করে শ্রমিকদের রোপন কাজ বন্ধ করে জমিন থেকে তাড়িয়ে দেয়। সম্পত্তির পাশে বসবাসকারীরা বলেন,কৃষক আব্বাস মিয়ার পরিবার সম্পত্তি রেজিঃ করার কয়েক বছর পুর্ব থেকেই এই জমিনে বোরো চাষ করে আসছে। কৃষক আব্বাস মিয়ার স্ত্রী জোসনা বেগম বলেন,মেম্বার ফারুক শপথ না নিতেই মমিন উল্যাহর সাথে গোপন চুক্তি করে আমার পরিবারকে গ্রামছাড়া ও প্রাননাশের হুমকি প্রদান সহ নানা হুমকি দিচ্ছে। বোরো রোপন বন্ধ করে ফারুক নিজেই আমার থেকে সমাধানের আশাসে এক লক্ষ টাকা দাবী করে আসছে। কৃষক আব্বাস মিয়া বলেন,মেম্বার ফারুক সম্পত্তি থেকে শ্রমিক তাড়িয়ে দেওয়ার পরে চারাগুলো নষ্ট হয়ে যাচ্ছে। অভিযুক্ত মমিন উল্যাহ বলেন,আব্বাস মিয়া দলিল মুল্যে মালিক হয়ে দীর্ঘ কয়েক বছর সম্পত্তি ভোগ দখল করছে কি না আমার জানা নাই। আদালতে মামলা করেছি সেখানেই সমাধান হবে। নবনির্বাচিত মেম্বার ফারুক হোসেন বলেন,মমিন উল্যাহ আদালতে মামলা করার পরে আমাকে জানালে আমি সমাধানের লক্ষ্যে বোরো রোপনে বাধা দিয়েছি। বর্তমান মেম্বার জহিরুল ইসলাম বলেন, নবনির্বাচিত মেম্বার ফারুক হোসেন শপথগ্রহন কিংবা দায়িত্ব না পেতেই কৃষক পরিবারকে হয়রানী করা সত্যেই দু:খ্যজনক।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ