,


শিরোনাম:
«» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ।

বিরুলিয়া থেকে আন্তঃজেলা অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ রাজধানীর অদূরে সাভারের পূর্ব রাজাসন বিরুলিয়া এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা সংঘবদ্ধ অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব -৪)।

আটককৃত ব্যক্তিরা হলো- মোঃ পারভেজ শেখ (২৮), জেলা-নড়াইল, আল-আমিন (২২), জেলা-রংপুর, মোঃ আজাহার আলী (৪৩), জেলা-জয়পুরহাট ও মোঃ মাহতাব (৪২), জেলা-ফরিদপুর।

আজ র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল দ্য ডেইলি সাউথ এশিয়ান টাইমসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শনিবার দিবাগত ভোর রাতে ঢাকা জেলার সাভার থানার পূর্ব রাজাসন বিরুলিয়া রোর্ডস্থ এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে একটি অটোরিক্সাসহ আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি অটোরিক্সা, ৪ টি মোবাইল এবং নগদ ৭শ টাকা উদ্ধারমূলে জব্দ করা হয়।

মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, গত ১২ জানুয়ারী ২০২২ তারিখে এক ভুক্তভোগী র‍্যাব-৪ এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে র‍্যাবের গোয়েন্দা দল গোপনে জানতে পারে, ঢাকা জেলার সাভার থানার পূর্ব রাজাসন বিরুলিয়া রোর্ডস্থ এলাকায় কিছু সংঘবদ্ধ ছিনতাইকারী ছিনতাই করার উদ্দেশ্যে অবস্থান করছে। পরে এমন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত ভোর রাত ৫ টার দিকে র‍্যাব-৪ এর একটি দল ওই স্হানে গোপনে অভিযান চালিয়ে আন্তঃ জেলা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৪ জনকে ছিনতাইকৃত একটি অটোরিকশা ও বিভিন্ন মালামালসহ গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা র‍্যাবের কাছে স্বীকার করে যে,তারা আন্তঃজেলা ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। এই চচক্রের সদস্যরা যাত্রীর ছদ্মবেশে রিক্সা ভাড়া করে নীরব স্থানে গিয়ে অচেতন নাশক ঔষধ দিয়ে অচেতন করে ছিনতাই এর কাজ করতো। অনেক সময় এই ছিনতাইকারী চক্রটি গাড়ীর মালিকের মোবাইল নম্বর সংগ্রহ করে গাড়ী ফেরত দেওয়ার কথা বলে বিকাশে টাকা দাবী করতো।

র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, এ চক্রটি দীর্ঘদিন যাবত ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুরসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে গিয়ে অটো/অটোরিক্সা/সিএনজি/প্রাইভেটকার ছিনতাই করে আসছিল। এছাড়া অধিকাংশ সময় এ চক্রটি ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে সাধারন ও নিরীহ পথচারীদের আটক করে টাকা পয়সাসহ বিভিন্ন ধরনের মালামাল ছিনতাই করে নিয়ে যেত বলে স্বীকার করেছে।

এ বিষয়ে আজ সাভার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ধৃত মামলার আসামীদেরকে পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ