,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

সংবাদ সম্মেলন এক প্রার্থীর অভিযোগ ফরিদগঞ্জে নির্বাচনী ফলাফল শীট পাল্টে গেল কয়েক ঘন্টার ব্যবধানে

কামরুজ্জামান, ফরিদগঞ্জ প্রতিনিধিঃ ৫ম দফার নির্বাচনের ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদে ফলাফল শীট পাল্টে দেয়ার অভিযোগ উঠেছে। নির্বাচনের দিন বুধবার (৫ জানুয়ারী) রাতে ৪ দফা ভোট গণনা শেষে হারুনুর রশিদ জমাদারকে বিজয়ী ঘোষনা করে স্বাক্ষরিত ফলাফল শীট হস্তান্তর করেন প্রিজাইডিং অফিসার। রাত পোহাতেই ফলাফল পাল্টে, বৃহষ্পতিবার (৬ জানুযারী) রিটানিং অফিসারের কার্যালয় থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল আহাদকে বিজয়ী দেখানো হয়। এমন অভিযোগ করে বৃহষ্পতিবার (৬ জানুয়ারী) বিকালে সংবাদ সম্মেলন করেছেন নির্বাচনের দিন বিজয়ী ঘোষনা করা ইউপি সদস্য হারুনুর রশিদ জমাদার।
ফরিদগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মলনে হারুনুর রশিদ জমাদার অভিযোগ করে বলেন, আমি ফরিদগঞ্জ উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদে মোরগ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করি। আমার দক্ষিণ ধানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোঃ হারুন অর রশিদ। নির্বাচনে শেষে, ভোট গননা করে প্রিজাইডিং অফিসার ফলাফল ঘোষণা করেন। নানা কারণে পরপর ৪ বার ভোট গণনা শেষে সেখান আমার মোরগ প্রতীকে সর্বোচ্চ ৪০৮ ভোট পেয়ে পেয়ে নির্বাচিত ঘোষণা করেন। এরপর তিনি তার স্বাক্ষরিত সীল মোহরকৃত ফলাফল শীট আমার নির্বাচনী এজেন্ট মোঃ শরীফ হোসনের কাছে হস্তান্তর করেন। ফলাফলে, আমার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুল আহাদ (প্রতীক ফুটবল) ৩৭৭ ভোট দেখানো হয়। কিন্তু বৃহষ্পতিবার (৬ জানুয়ারী) রিটানিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলী রেজা আশরাফি তার অফিস থেকে, পরাজিত আব্দুল আহাদকে নুতন করে বিজয়ী দেখিয়ে ফলাফল শীট প্রদান করেন। সেখানে নির্বাচনের দায়িত্বরত এজেন্টদের স্বাক্ষরও জাল করে দেখানো হয়েছে। এই বিষয়ে আমি লিখিত ভাবে রিটানিং অফিসারের কাছে অভিযোগ করেছি।
এই বিষয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হারুনুর রশীদ বলেন, বুধবার নির্বাচন শেষে কেন্দ্রে যে ফলাফল আমি ঘোষণা দিয়েছি সেটিই সঠিক। এর পরে যেটি হয়েছে সেটি পরদিন অফিস থেকে হয়েছে। আমি জানি না, আমাকে বলির পাঠা বানানোর চেষ্টা করা হচ্ছে।
অপরদিকে রিটানিং অফিসার শাহ আলী রেজা আশরাফি বলেন, কেন্দ্র থেকে যে ফলাফল এসেছে সেটিই আমরা বিজয়ী সদস্যকে প্রদান করেছি। প্রিজাইডিং অফিসার নিয়স্ত্রণ কক্ষে এসে ফলাফল দিতে দেরী করলে তাগাদা দেওয়ায় তিনি অনেকক্ষণ লেখালেখি করেছেন। ফলাফল শিটে তিনি ঠিকমত সবকিছু উপস্থাপনও করেন নাই।
উপজেলা নিবার্হী অফিসার শিউলী হরি জানান, ভুক্তভোগী এই বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত আবেদন করতে পারেন। রিটানিং অফিসার বিষয় সম্পর্কে ব্যাক্ষা দিবে অবশ্যই।
সংবাদ সম্মেলনে প্রেসক্লাবের সহ-সভপতি মোঃ মহিউদ্দীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নির্বাচনে সাধারন সদস্য পদে অংশ নেয়া মুনছুর আহমেদ বেগ (তালা প্রতীক) ও ওসমান গণি (আপেল প্রতীক) এবং আপেল প্রতীকের এজেন্ট আব্দুল গোফরানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।
কেন্দ্রে দেওয়া ফলাফল শিট ও রিটার্নিং কর্মকর্তার দেওয়া দুটি শিটে গড়মিল উপস্থাপন করে আব্দুল গোফরান নতুন ফলাফলে তার স্বাক্ষর জাল হয়েছে বলে নিশ্চিত করেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ