,


শিরোনাম:
«» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ।

উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

 

মাহমুদুল হাসান আশিক, উত্তরাঃ রাজধানীর উত্তরায় উত্তরা পাবলিক লাইব্রেরির পক্ষ থেকে বিজয়ের মাসে মহান স্বাধীনতার উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে।

২৬ ই ডিসেম্বর রবিবার দুপুর ৩ টায় উত্তরা পাবলিক লাইব্রেরির বঙ্গবন্ধু কর্ণার এর পাশের মূল কক্ষে উত্তরায় বসবাসরত ত্রিশ জন বীর মুক্তিযোদ্ধাকে এ সম্মাননা দিয়েছে ‘উত্তরা পাবলিক লাইব্রেরি ‘।

অনুষ্ঠানের শুরুতেই আগত সকল বীর মুক্তিযোদ্ধাদের ফুল ও লাল সবুজের উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়। বীর মুক্তিযোদ্ধার কন্ঠে কোরআন তিলাওয়াত ও দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়েই শুরু হয় এই সম্মাননা অনুষ্ঠান।উক্ত অনুষ্ঠানে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোঃআবুল হাসেম চেয়ারম্যানসহ সকল প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে ৬০ সেকেন্ড নিরবতা পালন করা হয়।

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরা পূর্ব ও পশ্চিম থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুতুবউদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে স্থানীয় ত্রিশ জন বীর মুক্তিযোদ্ধাদের একই ছাদের নিচে একত্রিত করে মতবিনিময় করার সুযোগ করে দেওয়ায় এবং বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট দিয়ে সম্মানিত করায় মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে উত্তরা পাবলিক লাইব্রেরীর কল্যাণ কামনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মোঃআবু বকর সিদ্দিক। তিনি উত্তরা পাবলিক লাইব্রেরিকে অসংখ্য ধন্যবাদ জানান এই মহৎ উদ্যোগ নেওয়ার জন্য। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-সচিব মোঃ জুলকার নায়ন ও প্যাসিফিক গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক ড.ইঞ্জিনিয়ার এ কে এম আবু রায়হান।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উত্তরা পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক উত্তরা নিউজের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ তারেকউজ্জামান খান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন একুশে পদক প্রাপ্ত কবি ও বীর মুক্তিযোদ্ধা কবি আল মুজাহিদী ,মামস এর প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা এ্যাড. এম এ আউয়াল ,ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ড এর কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মোঃনাসির উদ্দিন, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হাসেম পুত্র মুহিবুল হাসান প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ