,


শিরোনাম:
«» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার

অসামাজিক কার্যকলাপ ও মাদকের রাজ্যে পরিণত হয়েছে তুরাগ।

ক্রাইম নিউজ ঢাকা ডেক্সঃ রাজধানীর উত্তরা ও তুরাগের আশপাশের প্রভাবশালী কিছু নামধারী রাজনীতিবীদদের ছত্র-ছায়ায় একটি সংঘবদ্ধ সক্রিয় সিন্ডিকেটের নিয়ন্ত্রণে অপরাধের স্বর্গরাজ্য হয়ে উঠেছে রাজধানীর তুরাগের বেড়িবাঁধ সহ তুরাগের পুরো এলাকা। এলাকাটিতে নিয়মিত ছিনতাই, ডাকাতি, প্রতারণামূলক ঘটনাসমূহ এই বেড়িবাঁধটিতে নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

বেড়িবাঁধটি রাজধানীর প্রবেশ পথ বলে রাজধানীসহ দেশের দূর-দূরান্ত থেকে হাজার হাজার মানুষ এই পথে চলাচল করেন। এই চলাচলকে কেন্দ্র করে পার্শ্ববর্তী তুরাগ নদীরপাড় দখল করে গড়ে উঠেছে বিভিন্ন দোকান পাট,গাড়ি পার্কিং এর জন্য পার্কিং স্পট এবং খাবার হোটেল সহ নানা স্থাপনা। এসকল স্থান থেকে চাঁদাও উঠে মোটা অংকের।

অন্যদিকে রয়েছে ছিনতাইকারী বাহিনীসহ অসামাজিক কার্যকলাপের বিশাল একটি সিন্ডিকেট। যৌন চাহিদা মেটাতে এসকল সড়কের পাশে ফুটপাতে ব্যবসা খুলে বসেছে কিছু নারী ও পুরুষ,নিয়ন্ত্রণে রয়েছে ১০ থেকে ১৫ জন পেশাদার পতিতা। এই পতিতারাও ছিনতাইকারী সিন্ডিকেটের সক্রিয় সদস্য। ফলে সড়কে চলাচলরত মানুষদের জন্য ধীরে ধীরে এলাকাটি হয়ে উঠছে চরম অনিরাপদ স্থান।
এলাকাবাসীর অভিযোগ , মাদক কেনা-বেচা,চুরি ও ছিনতাইসহ অসামাজিক কার্যকলাপ এই এলাকায় হর-হামেশাই চলে।
প্রত্যাশা ব্রিজ সংলগ্ন ফুটপাতে থাকা পতিতাদের সরদার ছাহারা (৩৫) এর সাথে কথা বলে জানা গেছে বেশ অনেক দিন যাবত সড়কের পাশে অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে।

ডিএমপির মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের প্রতিবেদন অনুযায়ী তুরাগে কিছু চেনা অচেনা শীর্ষ মাদক ব্যবসায়ীর নিয়ন্ত্রণে ছোট-বড় প্রায় শতাধিক চিহ্নিত স্পটে নিয়মিত চলে নানা ধরনের মাদকদ্রব্যের রমরমা বাণিজ্য। এর বাইরেও আছে ছোট-খাটো অসংখ্য স্পট তবে তুরাগ থানা ও উত্তরা পশ্চিম থানার মাঝামাঝি স্থানে রয়েছে ১০ নং সেক্টর বালুর মাঠ বস্তি, এ এলাকাটিতে ঘনবসতি ও বস্তি এলাকা বেশি হওয়ায় অন্যান্য এলাকার তুলনায় এই এলাকা ঘিরে মাদক ব্যবসা চাঁদাবাজি অসামাজিক কার্যকলাপ বেশি জমজমাট। অভিযোগ রয়েছে, স্থানীয় কিছু নামধারী নেতা নেত্রী পরিচয় দিয়ে সরকারি জমি দখল করে দোকান পাট তুলে চাঁদা আদায় করে। এছাড়াও এক প্রভাবশালী চক্র মাদক ব্যবসা করেন পুরো উত্তরা তুরাগ এলাকায়।বেড়িবাঁধের মাঝিদেরকেও মাদকদ্রব্য সর্বরাহ করেন এই চক্রেটি।

নাম প্রকাশে অনিচ্ছুক একব্যক্তি বলেন তুরাগের ধউর ইস্ট ওয়েস্ট মেডিকেলের
সামনে কাভার্ভ্যানের পার্কিং এর
পাশে রাস্তার নিছে ৫ থেকে ৮ জন পতিতা দিয়ে রীতি মতো হোটেল খুলে বসেছে।তিনি আরো জানান, ধউর বেড়িবাঁধ থেকে শুরু করে পুরো তুরাগের অলিতে গলিতে রয়েছে শতাধিক পতিতা। রাত ১১ টা বাজতেই শুরু হয় এসকল পতিতাদের আনাগোনা, আর এসকল পতিতাদের সহযোগী হিসেবে রয়েছে এলাকার কিছু নামধারী মুরুব্বিসহ এলাকার নাইট গার্ডরা।

এছাড়াও অভিযোগ রয়েছে স্থানীয় প্রভাবশালীদের কেউ কেউ মাদক ব্যবসায়ীদের কাছ থেকে নিয়মিত বখরা নিয়ে মাদক ব্যবসায় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সহয়তা করছেন। ফলে উত্তরা ও তুরাগ থানা কর্তৃপক্ষ নিয়মিত মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করলেও তার সুফল পাওয়া যাচ্ছেনা। স্থানীয় কমিউনিটি পুলিশের কিছু সদস্য অবৈধ সুযোগ সুবিধা গ্রহণ করে মাদক ব্যবসায়ীদেরকে সহযোগীতা করছেন বলেও অভিযোগ উঠেছে।

ইয়াবা, মদ, গাঁজা, ফেনসিডিল, হেরোইন, প্যাথেডিনসহ সব ধরনের মাদকই বিক্রি হচ্ছে সুকৌশলে।
উত্তরা পশ্চিম থানা ও তুরাগ থানাধীন অসংখ্য স্থানকে বানানো হয়েছে মাদক সেবন ও ব্যবসার স্পট। এগুলির মধ্যে উল্লেখযোগ্য হলো, বালুর মাঠ, গুদারাঘাটে,নয়ানগর মাঠ, টেকপাড়া,মৌলভীপাড়া,তারারটেক, বাদশাহরটেক, ডিয়াবাড়ি ১৮ নাম্বার সেক্টরের লেক পাড়,সুন্দরবন কুরিয়ার সার্ভিস সংলগ্ন মুচিপাড়া,১৫ নাম্বার সেক্টর পাকুরিয়া বালুর মাঠসহ অসংখ্য স্পট।এছাড়াও তুরাগে রয়েছে অর্ধশতাধিক মাদক ব্যবসায়ী।যারা হরহামেশাই চালিয়ে যাচ্ছে মারাত্মক মাদক ব্যবসা।যার ফলস্বরূপ
এ থানা এলাকা গুলোর মাদকের মূল আখড়া হিসেবে পরিণত হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ।এলাকাবাসী এই সকল মরণব্যাধি মাদকদ্রব্য ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন আইনসৃংখলা বাহিনী।
(পর্ব ১)অনুসন্ধান চলমান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ