,


শিরোনাম:
«» ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ। «» রামগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে: হামলায় আহত ১০ «» উত্তরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রাসেল খানের জন্মদিন উদযাপন। «» ফরিদগঞ্জে প্রভাবশালী দুর্বৃত্তের হাত থেকে মালিকানাধীন সম্পত্তি রক্ষার্থে সংবাদ সম্মেলন «» ময়মনসিংহে ডিবি’র অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার -১ «» লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ক্ষমতাসীন দু’গ্রুপের প্রতিবাদ সমাবেশ! পুলিশের লাঠি চার্জে ছত্রভঙ্গ «» ফরিদগঞ্জে বিএনপি নেতার দোকান ঘর ও বসত বাড়িতে হামলা ভাংচুর «» সংবাদ সম্মেলনে ইউপির বিজিত প্রার্থীদের অভিযোগ ফরিদগঞ্জে নৌকাকে পরাজিত করতে প্রশাসন ও আওয়ামীলীগের নেতারা একাট্টা হয়েছিল «» বিরুলিয়া থেকে আন্তঃজেলা অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য গ্রেফতার «» তুরাগের আবাসিক বাড়িতে চলছে দেহ ব্যবসা, খোঁজ নেই দ্বায়িত্বশীলদের

উত্তরা প্রেসক্লাবের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ;নির্বাচন ৩০ অক্টোবর।

মাহমুদুল হাসান আশিক,উত্তরাঃ উত্তরা প্রেসক্লাব (ইউপিসি) সাধারণ নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এছাড়াও আগামি ৩০ অক্টোবর ২০২১ উত্তরা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উত্তরা প্রেসক্লাব।চূড়ান্ত প্রার্থী তালিকায় মনোনয়ন পত্র সংগ্রহ করা সবাই বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশন। উত্তরা প্রেসক্লাব নির্বাচনের ১১টি পদের ১৩ টি আসনে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর আগে গত জুলাই মাস ২০২১ দীর্ঘ কয়েক দশক পর উত্তরার সকল প্রেসক্লাবগুলোকে বিলুপ্ত ঘোষণা করে সকল সাংবাদিকরা একই ছাঁদের নিচে একতাবদ্ধ হয়। “একতাই শক্তি,একতাই বল” এই স্লোগানকে সামনে রেখে উত্তরার সকল পেশাদার সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়। এ ঐক্য ধরে রাখতে আন্তরিক, সিনিয়র ও দক্ষ সাংবাদিকদের সমন্বয়ে গঠন করা হয় আহ্বায়ক কমিটি। সবাইকে সক্রিয় করে সদস্য বাছাই এবং নির্বাচনের মাধ্যমে একটি কমিটিকে ক্লাবের দায়ভার বুঝিয়ে দেয়ার দায়িত্বগ্রহণ করে আহ্বায়ক কমিটি। ৯০ দিনের মধ্যে এ কাজ সম্পন্ন করার কথা ছিলো। কিন্তু সবগুলো কাজ নবগঠিত হওয়ায় এবং সার্বিক পরিস্থিতি প্রতিকূলে থাকায় সম্ভব হয়নি।
এরই মধ্য দিয়ে শুরু হয়েছে নির্বাচনি কার্যক্রম। উত্তরা প্রেস ক্লাবের ১১টি পদে নির্বাচনের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাচিত কমিটি গঠন করা হবে। এ ধারাবাহিকতায় ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। এদের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার হলেন নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল এন্ড কলেজ এর অধক্ষ্য মো. শাহিনুর মিয়া, নির্বাচন কমিশনার হলেন উত্তরা গার্লস স্কুল এন্ড কলেজ এর অধক্ষ্য মো. হযরত আলী এবং ঢাকা ভয়েজ এন্ড গার্লস কলেজ এর অধ্যক্ষ মো. আনোয়ারুল ইসলাম খান।
গত ১৫ই অক্টোবর ২০২১ উত্তরা প্রেস ক্লাবের সকল পদের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।১৩ টি আসনের জন্য সর্বমোট ৩০ জন প্রার্থীকে চুড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। ৩০ জন প্রার্থীর মধ্যে সভাপতি পদে ৫ জন, সহ-সভাপতি পদে ৩ জন,সাধারণ সম্পাদক পদে ৩ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩ জন, অর্থ সম্পাদক পদে ৩ জন,সাংগঠনিক সম্পাদক পদে ২ জন, দপ্তর সম্পাদক পদে ২ জন, প্রচার ও প্রকাশনা পদে ১ জন, মহিলা সম্পাদক পদে ২ জন, ক্রীড়া ও সংস্কৃতি পদে ১ জন এবং কার্যকরি সদস্য পদে ৫ জন সহ মোট ৩০ জনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে উত্তরা প্রেসক্লাব নির্বাচন কমিশন।

আগামি ৩০ অক্টোবর ২০২১ সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাসে ভোট গ্রহণ করা হবে।এবারের নির্বাচনে প্রার্থীদের কোন প্রতীক থাকবেনা প্রত্যেক প্রার্থীর জন্য আলাদা আলাদা ব্যালট নাম্বার দেওয়া হবে এবং সে অনুযায়িই ভোটারদের ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

প্রথম দিন থেকেই প্রার্থীদের এবং তাদের শুভানুধ্যায়ীদের পাদচারণায় মুখর হয়ে ওঠে উত্তরা প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়। উৎসবের আমেজ তৈরি হয়েছে পুরো ক্লাব প্রাঙ্গন জুড়ে। এসময় প্রার্থীদের অনেককে ভোট চাইতে দেখা গেছে ভোটার সদস্যদের নিকট এবং দোয়া চাচ্ছেন সাধারণ সদস্যসহ সকলের নিকট।
সবচেয়ে আনন্দের বিষয় হলো এবারের নীর্বাচনে থাকবেনা কোন প্যানেল, হবেনা দ্বন্দ্ব, বাড়বেনা দূরত্ব, কমবেনা গুরুত্ব। তাইতো ঐক্যের মাধ্যমে নব-গঠিত উত্তরা প্রেস ক্লাবে সকল প্রার্থীরাই একে অপরকে বুকে টেনে নিচ্ছেন হাস্যজ্বল মুখে।

চূড়ান্ত প্রার্থী তালিকা সম্পর্কে জানতে চাইলে উত্তরা প্রেসক্লাবের অাহ্বায়ক জানান,শিক্ষা জাতির মেরদন্ড, শিক্ষিত মা পারেন তার সন্তানকে সঠিক নির্দেশনা দিতে।আমাদের উত্তরা প্রেস ক্লাবের অভিভাবক হবেন নির্বাচিত কমিটি, তাই শিক্ষিত এবং অভিজ্ঞদেরই চুড়ান্ত প্রার্থী তালিকায় দেখা গেছে এবং এই তালিকার প্রত্যেকেই যোগ্য প্রার্থী বলে উল্লেখ করেছেন তিনি।
বিজ্ঞরা উত্তরা প্রেসক্লাবের অভিভাবক হিসেবে শিক্ষিত, পেশাদার এবং অভিজ্ঞ সাংবাদিকদের দেখতে চান বলে জানিয়েছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ