,


শিরোনাম:
«» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার

২০শে নভেম্বর থেকেই ডিএনসিসির নতুন প্রত্যেকটি ওয়ার্ডে ১টি করে রাস্তার নির্মাণ কাজ শুরু হবে ,,,,মেয়র মোঃ আতিকুল ইসলাম।

মাহমুদুল হাসান আশিক,উত্তরাঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, আগামী ২০শে নভেম্বর থেকেই ডিএনসিসির নতুন ১৮টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ১টি করে রাস্তার নির্মাণ কাজ শুরু হবে।

আজ ১৪ই অক্টোবর, ২০২১ইং বৃহস্পতিবার দুপুরে রাজধানীর উত্তরায় কামারপাড়া স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত কামার পাড়া কবরস্থান রোডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।তিনি বলেন, জনগুরুত্ব বিবেচনায় ডিএনসিসির নতুন ১৮টি ওয়ার্ডের প্রতিটিতে ১টি করে রাস্তা বাছাই করা হয়েছে এবং বাছাইকৃত রাস্তাগুলোর নির্মাণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হয়েছে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির নিজস্ব অর্থায়নে ৫ কোটি ৯০ লক্ষ ১৭ হাজার ১৬৩ টাকা ব্যয়ে ৫৪ নম্বর ওয়ার্ডে কামার পাড়া কবরস্থান রোড তথা মিডল্যান্ড ব্যাংক হতে তালুকপাড়া মোড় হয়ে কামারপাড়া কবরস্থান ও বামনারটেক মেইন রোড পর্যন্ত এবং রাজ্জাক মেম্বারের বাড়ী হতে স্টার স্কুল পর্যন্ত সড়কের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ডিএনসিসি মেয়র বলেন, স্থানীয় জনগনের আন্তরিক সহযোগিতায় সকলের সুবিধার জন্যই ১.৪৬ কিলোমিটার দৈর্ঘ্যবিশিষ্ট রাস্তাটির প্রস্থ ১২ ফুট থেকে ২০ ফুটে উন্নীত করা সম্ভব হয়েছে।পূর্বে এই সড়কের অবস্থা খুবই খারাপ ছিল, মানুষের চলাফেরায় খুব কষ্ট পোহাতে হতো, এখন স্থানীয় জনগনসহ সবাই এই রাস্তাটির সুফল ভোগ করবে।তিনি সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেন,কামারপাড়া বাজার থেকে সরকারবাড়ী পর্যন্ত ৪ লেনবিশিষ্ট রাস্তাটির নির্মাণ কাজও আগামী মাসেই শুরু হবে।

ডিএনসিসি মেয়র আরও বলেন, সমাজের সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে সুস্থ্যতার জন্য চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।তিনি অবৈধভাবে নদী, নালা, খাল, ডোবা দখলকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ডিএনসিসি থেকে অবৈধ দখলদারদের নামে কোন বৈধ নোটিশ ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদেরকে উচ্ছেদ করা হবে।মোঃ আতিকুল ইসলাম বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় দখল ও দূষণমুক্ত সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে।ডিএনসিসি মেয়র প্রধান অতিথি হিসেবে নিজের গুরুত্ত্বপূর্ণ বক্তৃতা শেষে কামারপাড়া কবরস্থান রোডের শুভ উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান এবং স্থানীয় কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ