,


শিরোনাম:
«» ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ। «» রামগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে: হামলায় আহত ১০ «» উত্তরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রাসেল খানের জন্মদিন উদযাপন। «» ফরিদগঞ্জে প্রভাবশালী দুর্বৃত্তের হাত থেকে মালিকানাধীন সম্পত্তি রক্ষার্থে সংবাদ সম্মেলন «» ময়মনসিংহে ডিবি’র অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার -১ «» লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ক্ষমতাসীন দু’গ্রুপের প্রতিবাদ সমাবেশ! পুলিশের লাঠি চার্জে ছত্রভঙ্গ «» ফরিদগঞ্জে বিএনপি নেতার দোকান ঘর ও বসত বাড়িতে হামলা ভাংচুর «» সংবাদ সম্মেলনে ইউপির বিজিত প্রার্থীদের অভিযোগ ফরিদগঞ্জে নৌকাকে পরাজিত করতে প্রশাসন ও আওয়ামীলীগের নেতারা একাট্টা হয়েছিল «» বিরুলিয়া থেকে আন্তঃজেলা অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য গ্রেফতার «» তুরাগের আবাসিক বাড়িতে চলছে দেহ ব্যবসা, খোঁজ নেই দ্বায়িত্বশীলদের

ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপ-প্রচারের অভিযোগে উত্তরা থেকে নুসরাত শাহরিন রাকা’কে গ্রেফতার করেছে র‌্যাব

মাহমুদুল হাসান আশিক,উত্তরাঃ“বাংলাদেশ আমার অহংকার” এই গান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন,অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে কার্যকরী ভূমিকা পালন করে আসছে।

ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে সংগঠিত অপরাধ নিয়ন্ত্রণে সক্রিয় রয়েছে র‌্যাব সাইবার মনিটরিং টিম। ভার্চুয়াল জগতে মিথ্যাচার, বিভ্রান্তি ছড়ানোর মাধ্যমে রাষ্ট্রবিরোধী অপপ্রচার রোধকল্পে বলিষ্ঠ ভূমিকা পালন করছে র‌্যাব।
সাম্প্রতিক সময়ে একটি চক্র দেশ/বিদেশে অবস্থান করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রমূলক অপপ্রচার কার্যক্রমের সাথে যুক্ত রয়েছে। এই চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে ভার্চুয়াল জগতে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। চক্রের বিদেশে অবস্থানকারী সদস্যরা দেশীয় এজেন্টদের সাথে যোগসাজশে এহেন অপকর্ম করছে। ফলশ্রুতিতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর অভিযানে গত মধ্যরাতে রাজধানীর উত্তরায় অভিযান পরিচালনা করে (১) নুসরাত শাহরিন রাকা (৩৮), স্বামীঃ মোঃ নাসির উদ্দিন মজুমদার (মধ্যপ্রাচ্য প্রবাসী), ফেনী’কে গ্রেফতার করে। উক্ত অভিযানের রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ ০১টি মোবাইল ফোন,০১টি পাসপোর্ট ও মাদক আইস উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। এহেন উদ্দেশ্যে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানীকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে দেশের শান্তি শক্সৃ খলা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। বর্ণিত চক্রের বেশ কয়েকজন সদস্যরা বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সাথে যুক্ত রয়েছেন। দেশের ভাবমূতির্ ক্ষুন্ন করার উদ্দেশ্যে তারা অপপ্রচারণা চালিয়েছেন বলে জানান। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, বিদেশে অবস্থানরত রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও অপপচ্র ারকারীদের মধ্যে অন্যতম, দেশদ্রোহী কনক সারোয়ার সম্পকের্ গ্রেফতারকৃেতর সহোদর। এহেন রাষ্ট্রবিরোধী কার্যক্রমে গ্রেফতারকৃত এবং তার সমমনরা বিদেশে অবস্থানরত তার সহোদরসহ অন্যান্যদের বিভিন্ন রকম সহযোগীতা প্রদান করছেন বলে জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানান।
গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ