,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

দোয়ারাবাজারে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বন্যার আশংকা

সেলিম মাহবুব, ছাতকঃ ৫ দিনের টানা বর্ষণ ও মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুরমা, কালিউরি, খাসিয়ামারা, চেলা, মরা চেলা, চিলাই, চলতি, ধূমখালি ও ছাগলচোরাসহ বিভিন্ন হাওর, খাল-বিলে হু হু করে পানি বাড়ায় দোয়ারাবাজাারে তৃতীয় দফা বন্যার আশংকা করা হচ্ছে। বিভিন্ন সড়কে ভাঙন, ফাঁটল ও ব্রিজের অ্যাপ্রোচে মাটি না থাকায় নিমজ্জিত হওয়াতে উপজেলা সদরের সাথে বিভিন্ন ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা বেহাল দাঁড়িয়েছে। রাস্তা, মাঠঘাট ও গোচারণ ভুমি নিমজ্জিত হলে গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। সদ্য রোপন করা আমনের চারা ও বীজতলা নিয়ে শংকিত রয়েছেন কৃষকরা। হু হু করে পানি বাড়ায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন শতাধিক মৎস্য খামারি।

এদিকে উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের আমবাড়ি বাজার ও সুরমা ইউনিয়নের মহব্বতপুর বাজারে পানি ঢোকায় বিপাকে পড়েছেন ক্রেতা-বিক্রেতারা। এ রিপোর্ট লিখা পর্যন্ত পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাংশু কুমার সিংহ জানান, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বিভিন্ন ইউনিয়নের রাস্তাঘাটসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সারাক্ষণ খোঁজখবর নেয়া হচ্ছে। তবে এখনো ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। আশংকাজনক কোনো ক্ষয়ক্ষতি হলে উপজেলা প্রশাসনকে তাৎক্ষণিক জানাতে স্থানীয় ইউপি জনপ্রতিনিধিরা তৎপর রয়েছেন। এছাড়া বন্যা মোকাবেলায় জরুরি ত্রাণ বিতরণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমরা বদ্ধপরিকর। আমাদের মনিটরিং অব্যাহত থাকবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ