,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

কক্সবাজার মহেশখালী অভিযান, চালিয়ে অস্ত্রসহ শীর্ষ কারিগর আটক

নুরুল আলম,টেকনাফঃকক্সবাজার কক্সবাজারের মহেশখালী থানা পুলিশ উপজেলার হোয়ানক ইউনিয়নের জামাল পাড়ায় এলাকায় একটি অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে দ্বীপের শীর্ষ অস্ত্র ব্যবসায়ী মাহামুদুল করিম প্রকাশ মাদুইয়্যা (৩৫) কে এক অস্ত্র তৈরির কারিগর কে আটক করেছে। সে হোয়ানক ইউনিয়নের জামাল পাড়া গ্রামের মৃত্যু দলিলুর রহমানের পুত্র। পুলিশ সুত্র জানায় তার কাছ থেকে ৫টি দেশীয় তৈরি অস্ত্রসহ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। ১১ আগস্ট দুপুর একটায় দিক এ অভিযান পরিচালিত হয়। মহেশখালী-কুতুবদিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গ্রেফতারকৃত মাহামুদুল করিম প্রকাশ মাদুইয়্যা তার নিজ বাড়ীসহ বিভিন্ন স্থানে অস্ত্র তৈরি করে তা দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ১১ আগস্ট দুপুর ১টার দিকে তার বাড়ীতে অভিযান চালিয়ে ৫টি দেশীয় তৈরী অস্ত্রসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, গ্রেফতারকৃত অস্ত্র তৈরির কারিগর এর বিরুদ্ধে পূর্ব থেকেই অস্ত্র তৈরির গোপন সংবাদ ছিল। এ বিষয়ে দীর্ঘদিন যাবত নজরদারি রহিয়েছে পরে কুশল বিনিময় তার নিজ বাড়ীতে অস্ত্র তৈরির সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে নিশ্চিত করে এবং তার বিরুদ্ধে অভিযান চালিয়ে তাকে পাঁচটি অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে পরে ১৯৭৪ সালের অস্ত্র ধারা বিশেষ আইনে মামলা এজাহার করে জেলা আদালতে হস্তান্তর করা হবে ও আদালতের কার্যক্রম শেষে ও তার বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ