,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

“মানুষ মানুষের জন্য” এই উদ্দেশ্য নিয়ে ফরিদগঞ্জে করোনা রোগীদের সেবায় অক্সিজেন সিলিন্ডার প্রদান

কামরুজ্জামান,ফরিদগঞ্জঃ
সারা পৃথিবীর ন্যায় চাঁদপুরের ফরিদগঞ্জেও প্রতিদিনই করোনার ভয়াল থাবায় হারাচ্ছে কোন না কোন পরিচীতজনের প্রান। বাড়ছে সনাক্তের সংখ্যা, দির্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। যদিও মানুষ মানছে না স্বাস্থ্য বিধি হচ্ছে না সচেতন। তারপরও বিবেকের তাড়নায় করোনার হিংস্র থাবা থেকে নিরীহ মানুষকে বাঁচাতে অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়ে সহযোগিতা করছেন কোন কোন ব্যক্তি ও প্রতিষ্ঠান। “মানুষ মানুষের জন্য” এই শ্লোগানে করোনা আক্রান্ত রোগীদের সেবায় কাজ করছে ফরিদগঞ্জ প্রেসক্লাব। প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান ৪টি সিলিন্ডার দিয়ে প্রেসক্লাবের কার্যক্রম শুরু করেছেন। ক্লাবের সদস্য ইকবাল হোসেন, শিমুল হাসান ও জাহিদ হোসেনের মাধ্যমে স্বেচ্ছাসেবী কর্মীদের দ্বারা মানব সেবায় অনুপ্রানিত হয়ে অসুস্থ্য রোগীদের দ্বারে দ্বারে ছুটে চলছেন সিলিন্ডার নিয়ে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী অক্সিজেন সিলিন্ডারের সুফল কুফল ও ব্যবহার বিধি সম্পর্কে সম্মক ধারনা দিয়ে করোনা আক্রান্ত রোগীর পরিচর্যাকারীদের কাছে সিলিন্ডার হস্তান্তর করা হচ্ছে। বিষয়টি একান্ত মানবিক ভেবে অসুস্থ্য রোগীদের সেবার জন্য ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যক্তিগতভাবে ফরিদগঞ্জ প্রেসক্লাবকে একটি অক্সিজেন সিলিন্ডার উপহার দেন। কার্যক্রমের পরিধি বিস্তৃত করার জন্য এবং আক্রান্ত রোগীদের আরো সহজে সেবা প্রদানের লক্ষ্যে বানিজ্যিক প্রতিষ্ঠান উর্মি গ্রুফ ঢাকাস্থ্য ফরিদগঞ্জ ছাত্রলীগ ফোরামের মাধ্যমে গতকাল শুক্রবার আরো ২টি সিলিন্ডার ফরিদগঞ্জ প্রেসক্লাবকে প্রদান করে।

উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান ছাত্রলীগ ফোরামের পক্ষে সিলিন্ডারগুলি প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামনসহ নেতৃবৃন্দকে হস্তান্তর করেন। এ সময় ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডাক্তার কামরুল ইসলাম উপস্থিত সকলের উদ্দেশ্যে এর ব্যবহার বিধি সম্পর্কে ধারনা দেন।কর্তব্যপালনে সতর্ক ও স্বাস্থ্য সচেতন থাকার লক্ষ্যে ছাত্রলীগ ফোরাম নেতৃবৃন্দ ডাক্তার কামরুলের নিকট পিপিই হ্ধসঢ়;স্তান্তর করে। একই সাথে ফরিদগঞ্জের সাবেক এমপি লায়ন হারুনুর রশিদের উদ্যোগে করোনাক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন সেবা শুরু হয়েছে। মঙ্গলবার (৩আগস্ট) দুপুরে সাবেক এমপি লায়ন হারুনুর রশিদের বাসভবনের সামনে স্থাপিত অস্থায়ী কন্ট্রোল রুমে উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের হাতে তাঁর প্রতিনিধি মো. আতিকুর রহমান, ও জি এম খালেদ মোহাম্মদ আলী অক্সিজেন সিলিন্ডার, হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স তুলে দেন।

পরে জরুরী অক্সিজেন সেবা চালু উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান আজিজ, পৌর বিএনপির সভাপতি নাছির উদ্দিন পাটওয়ারী, উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির কাজী, পৌর বিএনপির সহ-সভাপতি বিল্লাল কোম্পানি, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম রাঢ়ী, যুগ্ম আহব্বায়ক হারুন পাঠান, উপজেলা যুবদল নেতা ফজলুর রহমান, পৌর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ এম এম টুটুল পাটওয়ারী। এসময় সাবেক এমপি সাহেবের প্রতিনিধি বলেন, আমরা আপাততঃ ১০টি সিলিন্ডার দিয়ে কার্যক্রম উদ্ভোধন করলাম। প্রয়োজনে সিলিন্ডারের সংখ্যা বাড়িয়ে প্রত্যেক ইউনিয়নে দলীয় কর্মীদের মাধ্যমে সাধারন মানুষকে সহায়তা করা হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ