,


শিরোনাম:
«» প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডে ২৯টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন-জনসভায় জনসমুদ্রে পরিণত ছিল «» চাঁপাইনবাবগঞ্জসহ রাজশাহী বিভাগের আট জেলায় ধর্মঘট উপেক্ষা করে মাদ্রাসা মাঠে মানুষের ঢল «» ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা।

নিয়ামতপুরে সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে জনগণের মাঝে মাক্স বিতরণ

মোঃ নাহিদ হাসান,নিয়ামতপুরঃমাক্স পরিধান করুন। নিজেকে এবং অপরকে নিরাপদে রাখুন। এই স্লোগানকে সামনে রেখে নিয়ামতপুর উপজেলার চন্দননগর ইউপির ছাতড়া বাজারের সমাজ কল্যাণ পরিষদে আজ শুক্রবার বিকেলে ছাতড়া বাজারে গণ মানুষের মাঝে মাক্স বিতরণ করেন পরিষদের সদস্যরা। তারের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রধান এম, আর, জেড বাবু, আহ্বায়ক কমিটির আব্হায়ক মো কামরুজ্জামান, আরো উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়করা এবং উপ কমিটির সদস্যরা। এই সময় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, রোকনুজ্জামান বাবু তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্যক্তিগত সচেতনতার কোনো বিকল্প নেই। ড্রপলেট ইনফেকশন অর্থাৎ হাঁচি-কাশির মাধ্যমে রোগটি ছড়ায়। আক্রান্ত, সন্দেহজনক আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে না আসাই এ ক্ষেত্রে সবচেয়ে ভালো প্রতিরোধ। নিজেকে নিরাপদ রাখতে সর্দি-কাশিতে আক্রান্ত যেকোনো ব্যক্তি থেকে নিরাপদ দূরত্বে থাকুন। আক্রান্ত ব্যক্তি ও পরিচর্যাকারীর মুখে বিশেষ মাস্ক পরতে হবে। কখনোই নাক-মুখ না ঢেকে হাঁচি-কাশি দেবেন না। ব্যবহৃত টিস্যু বা রুমাল যথাযথ জায়গায় ফেলতে হবে। বারবার সাবান-পানি বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে হবে। যেসব বস্তুতে অনেক মানুষের স্পর্শ লাগে, যেমন সিঁড়ির রেলিং, দরজার নব, পানির কল, কম্পিউটারের মাউস বা ফোন, গাড়ির বা রিকশার হাতল ইত্যাদি ধরলে সঙ্গে সঙ্গে হাত পরিষ্কার করতে হবে। মাছ-মাংস ভালো করে সেদ্ধ করে নিতে হবে। সর্বোপরি নিয়ামতপুর সহ সারা দেশে করণা সংক্রমণ এর ঊর্ধ্বগতি চলতেছে । সামনে চলে এসেছে পবিত্র ঈদুল আযহা। সেজন্য লকডাউন কিছুটা শিথিল করা হয়েছে। এইজন্যই বাজারে, মার্কেটে, জনসমাগম বেড়েছে । সেই জন্যই সবাইকে সচেতনতার জন্য ব্যক্তিগত উদ্যোগে ছাতড়া সমাজ কল্যাণ পরিষদ এর সদস্যরা আজকে প্রায় ৪০০ মাক্স বিতরণ করেন জনগণের মাঝে। ভয় নয় করোনাকে জয় করতেই হবে তার এ লক্ষ্যে সবাইকে সচেতন এবং সরকারি বিধি নিষেধ মানার জন্য পরিষদের সদস্যরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ