,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

নিয়ামতপুরে সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে জনগণের মাঝে মাক্স বিতরণ

মোঃ নাহিদ হাসান,নিয়ামতপুরঃমাক্স পরিধান করুন। নিজেকে এবং অপরকে নিরাপদে রাখুন। এই স্লোগানকে সামনে রেখে নিয়ামতপুর উপজেলার চন্দননগর ইউপির ছাতড়া বাজারের সমাজ কল্যাণ পরিষদে আজ শুক্রবার বিকেলে ছাতড়া বাজারে গণ মানুষের মাঝে মাক্স বিতরণ করেন পরিষদের সদস্যরা। তারের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রধান এম, আর, জেড বাবু, আহ্বায়ক কমিটির আব্হায়ক মো কামরুজ্জামান, আরো উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়করা এবং উপ কমিটির সদস্যরা। এই সময় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, রোকনুজ্জামান বাবু তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্যক্তিগত সচেতনতার কোনো বিকল্প নেই। ড্রপলেট ইনফেকশন অর্থাৎ হাঁচি-কাশির মাধ্যমে রোগটি ছড়ায়। আক্রান্ত, সন্দেহজনক আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে না আসাই এ ক্ষেত্রে সবচেয়ে ভালো প্রতিরোধ। নিজেকে নিরাপদ রাখতে সর্দি-কাশিতে আক্রান্ত যেকোনো ব্যক্তি থেকে নিরাপদ দূরত্বে থাকুন। আক্রান্ত ব্যক্তি ও পরিচর্যাকারীর মুখে বিশেষ মাস্ক পরতে হবে। কখনোই নাক-মুখ না ঢেকে হাঁচি-কাশি দেবেন না। ব্যবহৃত টিস্যু বা রুমাল যথাযথ জায়গায় ফেলতে হবে। বারবার সাবান-পানি বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে হবে। যেসব বস্তুতে অনেক মানুষের স্পর্শ লাগে, যেমন সিঁড়ির রেলিং, দরজার নব, পানির কল, কম্পিউটারের মাউস বা ফোন, গাড়ির বা রিকশার হাতল ইত্যাদি ধরলে সঙ্গে সঙ্গে হাত পরিষ্কার করতে হবে। মাছ-মাংস ভালো করে সেদ্ধ করে নিতে হবে। সর্বোপরি নিয়ামতপুর সহ সারা দেশে করণা সংক্রমণ এর ঊর্ধ্বগতি চলতেছে । সামনে চলে এসেছে পবিত্র ঈদুল আযহা। সেজন্য লকডাউন কিছুটা শিথিল করা হয়েছে। এইজন্যই বাজারে, মার্কেটে, জনসমাগম বেড়েছে । সেই জন্যই সবাইকে সচেতনতার জন্য ব্যক্তিগত উদ্যোগে ছাতড়া সমাজ কল্যাণ পরিষদ এর সদস্যরা আজকে প্রায় ৪০০ মাক্স বিতরণ করেন জনগণের মাঝে। ভয় নয় করোনাকে জয় করতেই হবে তার এ লক্ষ্যে সবাইকে সচেতন এবং সরকারি বিধি নিষেধ মানার জন্য পরিষদের সদস্যরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ