,


শিরোনাম:
«» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ।

আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের উদ্দেশ্যে কঠোর হুঁশিয়ারি দিলেন অতিরিক্ত পুলিশ সুপার

ঈশ্বরদী প্রতিনিধিঃকোপা আমেরিকা এবারের আসরে ফাইনাল ম্যাচে লড়াই করতে যাচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিল। শিরােপার লড়াইয়ে আগামী রােববার বাংলাদেশ সময় ভাের ৬ টায় স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা । ম্যাচটি ঘিরে সারাদেশের মত ঈশ্বরদী ও আটঘরিয়া থানার বিভিন্ন এলাকায় দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ইতোমধ্যেই ঈশ্বরদীসহ দেশের বিভিন্ন স্থানে পতাকা টানানো এবং তর্ক বিতর্ক থেকে সংঘর্ষে জড়িয়ে হতাহতের ঘটনা ঘটেছে। পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশনায় খেলা কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করছে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: ফিরোজ কবির । বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হয়ে দুই দেশের সমর্থকদের উত্তেজনা নিরসনে ইতােমধ্যে পুলিশ বাহিনী সামাজিক যােগাযােগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে দিচ্ছেন সতর্কবার্তা। নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এ বিষয়ে জানতে চাইলে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: ফিরোজ কবির বলেন, বিষয়টি নিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতােমধ্যে পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়াও এলাকার বিভিন্ন স্থানে আমরা নজরদারি করছি । খেলা মানুষের অন্যতম বিনােদন ।

এটিকে ঘিরে অপ্রীতিকর ঘটনা কোনােভাবেই কাম্য নয় । যে কেউ যেকোনাে দলের খেলাকে ভালােবেসে সমর্থন দিতে পারেন । কিন্তু সেটি যদি দেশ জাতি তথা কোনাে মানুষের ক্ষতির কারণ হয়। অনেক ক্ষেত্রে দেখা যায় , ভিন্ন দেশের পতাকা বাড়ির ছাদ বা জনসম্মুখে প্রদর্শন করা হয় । যা আমাদের জাতীয় পতাকা উত্তোলনের রীতিনীতি আইন পরিপন্থী । সবাইকে সচেতনতা ও শালীনতা বজায় রেখে সমর্থন বা উদযাপন করা উচিৎ বলে মনে করেন তিনি।্যাচে লড়াই করতে যাচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিল। শিরােপার লড়াইয়ে আগামী রােববার বাংলাদেশ সময় ভাের ৬ টায় স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা । ম্যাচটি ঘিরে সারাদেশের মত ঈশ্বরদী ও আটঘরিয়া থানার বিভিন্ন এলাকায় দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ইতোমধ্যেই ঈশ্বরদীসহ দেশের বিভিন্ন স্থানে পতাকা টানানো এবং তর্ক বিতর্ক থেকে সংঘর্ষে জড়িয়ে হতাহতের ঘটনা ঘটেছে। পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশনায় খেলা কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করছে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: ফিরোজ কবির ।

বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হয়ে দুই দেশের সমর্থকদের উত্তেজনা নিরসনে ইতােমধ্যে পুলিশ বাহিনী সামাজিক যােগাযােগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে দিচ্ছেন সতর্কবার্তা। নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এ বিষয়ে জানতে চাইলে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: ফিরোজ কবির বলেন, বিষয়টি নিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতােমধ্যে পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়াও এলাকার বিভিন্ন স্থানে আমরা নজরদারি করছি । খেলা মানুষের অন্যতম বিনােদন । এটিকে ঘিরে অপ্রীতিকর ঘটনা কোনােভাবেই কাম্য নয় । যে কেউ যেকোনাে দলের খেলাকে ভালােবেসে সমর্থন দিতে পারেন । কিন্তু সেটি যদি দেশ জাতি তথা কোনাে মানুষের ক্ষতির কারণ হয়। অনেক ক্ষেত্রে দেখা যায় , ভিন্ন দেশের পতাকা বাড়ির ছাদ বা জনসম্মুখে প্রদর্শন করা হয় । যা আমাদের জাতীয় পতাকা উত্তোলনের রীতিনীতি আইন পরিপন্থী । সবাইকে সচেতনতা ও শালীনতা বজায় রেখে সমর্থন বা উদযাপন করা উচিৎ বলে মনে করেন তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ