,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

বামনায় আশ্রয় প্রকল্পের ঘর পরিদর্শন করে সন্তুষ্টঃজেলা প্রশাসক

মোঃমিরাজুল ইসলাম বামনাঃবরগুনার বামনা উপজেলার নির্মিত মুজিব বর্ষ উপলক্ষে হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ৫৭ টি ঘর শনিবার পরিদর্শন করেন বরগুনা জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান। এসময় এ উপজেলায় নির্মিত ঘর গুলোর গুনগত মানের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি ।
শনিবার(১০জুলাই) বেলা ১১টায় তিনি বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ল²িপুরা গ্রামের নির্মিত ২১টি ও দুপুর সাড়ে ১২টায় রামনা ইউনিয়নের ৮টি আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন। এসময় তাঁর সাথে ছিলেন বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার, দৈনিক সাগরকূল এর সম্পাদক ও প্রকাশক এবং বামনা উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদের সভাপতি মোঃ নেছার উদ্দিন, বামনা থানার অফিসার ইন চার্জ(তদন্ত) আবুল হোসেন শরীফ, রামনা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম জমাদ্দার, উপজেলা বন কর্মকর্তা মোঃ সাইদুর রহমান আনক মানিক, বামনা উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদ সাধারণ সম্পাদক মনোতোষ হাওলাদার, দপ্তর ও প্রচার সম্পাদক মাহমুদুল হাসান আশিক প্রমূখ।
বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তাও দপ্তর সূত্রে জানাগেছে, এ উপজেলায় প্রথম পর্যায়ে ১৭টি আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মান করায় হয়। যার প্রতিটি ঘরে নির্মান ব্যয় ছিলো ১ লাখ ৭৫ হাজার টাকা। এর পরে দ্বিতীয় ধাপে আরো ৩৯টি ঘর বর্তমানে নির্মানাধীন। যার প্রতিটি ঘরের নির্মান ব্যায় ১ লাখ ৯৫ হাজার টাকা করে। এ উপজেলার বামনা সদরে ২টি, রামনা ইউনিয়নে ১৬টি ও বুকাবুনিয়া ইউনিয়নে ৩৯টি ঘর বরাদ্দ দেওয়া হয়। যার ১৭টি নির্মান সম্পন্ন হয়েছে বাকি গুলো বর্তমানে নির্মানাধীন রয়েছে।
প্রকল্প পরিদর্শন শেষে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, এ উপজেলায় নির্মিত ৫৬টি ঘরের সবগুলোর গুনগত মান অনেক ভালো। ঘরগুলোর নির্মানের স্থান গুলোও বেশ দৃষ্টিনন্দন। এসময় তিনি এই কাজের সাথে সম্পৃক্ত বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বদিচ্ছা ও কর্মদক্ষতায় এ উপজেলায় ঘরগুলো নির্মানে কেউ দুর্নীতির আশ্রয় নিতে পারেনি। তিনি নিজে গ্রামের সঠিক দুস্থ্য ঘরহীনদের এই ঘরগুলো বরাদ্দ দিয়েছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ