,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

টেকনাফে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দিতে তৎপর প্রশাসন

নুরুল আলম,টেকনাফঃকক্সবাজার প্রতিনিধি কক্সবাজার টেকনাফে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পে ঘরের কাজ দ্ররোত্ব শেষ করতে তৎপর সংশ্লিষ্ট কর্মকর্তারা। বিভিন্ন জেলায় বহুল আলোচিত সমালোচিত এই প্রকল্পে অনিয়মে পাহাড়ের তোলপাড়ের পর এ তৎপরতা দেখা দেয়। বৃহস্পতিবার ও শুক্রবার দুপুর দুই দিন থেকে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে প্রকল্পের একটি দল টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া ও বাহারছড়া চৌকিদার পাড়ায় ভুমিহীনদের জন্য তৈরী আশ্রয়ণ প্রকল্পের কাজ ঘুরে দেখেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী আরিফ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) সনজিৎ কুমার মিত্র, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আজিজ উদ্দিন ও ইউপি সদস্য মোহাম্মদ . এনাম প্রমুখ। এই বিষয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে মুজিববর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারসহ দুই দাফে মোট ২২৯টি ঘর বরাদ্দ এসেছিল। এর মধ্য ৮৩ জন উপকারভোগীদের ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। বাকিদের ঘরে কাজ সম্পন্ন শেষে তাদের বুঝিয়ে দেয়া হবে। এছাড়া তৃতীয় দাফে আরো ১৩৬ জন উপকারভোগীর তালিকা যাচাই-বাচাই চলছে বলে জানা যায় তবে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরও এখনো ভূমিহীন-গৃহহীন অনেক পরিবার ঘর বুঝে পায়নি দর্শক দুঃখজনক বলে অনিয়মের পাহাড় মাঝে দুঃখ প্রকাশ করেন এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ পারভেজ চৌধুরী ক্রাইম নিউজ ঢাকা কে বলেন, ‘প্রধানমন্ত্রী উপহারের ঘর উপকারভোগীদের বুঝিয়ে দিতে দ্রæত গতিতে কাজ এগ্রিয়ে যাচ্ছে। ভারী বৃষ্টির মৌসুমের কারণে কাজে কিছুটা বাধা সৃষ্টি হয়েছিল। তবে বিশেষ করে কাজ মান স্বচ্ছতা রাখতে প্রত্যাক জায়গায় খুব শক্তভাবে তদারকি ও অনুসন্ধান চলছে আগামী ১০জুলাই শনিবারের পরিদর্শনে যাবেন এবং ইনশাআল্লাহ জনগণের নিরাপত্তা ব্যবস্থা করতে পারবে বলে জানিয়েছেন তিনি দেশ বাসী থেকে দোয়া কামনা করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ