,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

ছাতকে অবৈধ বালু উত্তোলনকারীদের হামলায় নৌ-পুলিশের ওসি সহ আহত ৮

সেলিম মাহবুব, ছাতকঃ সুনামগঞ্জের ছাতকে অবৈধ বালু উত্তোলনকারী শ্রমিকদের হামলায় নৌ-পুলিশের ওসি, ৫ পুলিশ সদস্য সহ ৮ ব্যক্তি আহত হয়েছে। গুরুতর আহত ওসি সহ ৩ জনকে ভর্তি করা হয়েছে ছাতক স্বাস্থ্য কেন্দ্রে। খবর পেয়ে সোমবার সকালে সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান এবং নৌ-পুলিশের এসপি সম্পা ইয়াসমিন আহতদের দেখতে হাসপাতালে যান। রোববার সন্ধ্যা রাতে উপজেলার ইসলামপুর ইউনিয়নের নিয়ামতপুর এলাকার চেলা নদীতে এ হামলার ঘটনা ঘটে। নৌ-পুলিশ সূত্রে জানা যায়, ফরেষ্ট বিভাগের সরকারী এলাকা থেকে নিষিদ্ধ ড্রেজার মেশিন দিয়ে প্রতি রাতেই অবৈধভাবে বালু উত্তোলন করছিল স্থানীয় একটি অসাধূ কুচক্রী মহল। ঘটনার দিন সন্ধ্যায় ৯টি ড্রেজার মেশিন দিয়ে ৫-৬টি বাল্কহেড লোড করছিল অর্ধশতাধিক শ্রমিক। ইনফরমেশন পেয়ে রোববার সন্ধ্যায় ঘটনাস্থলে পৌছে নৌ-পুলিশের এক দল। বর্ষার পানিতে তলিয়ে যাওয়া ফরেষ্ট বিভাগের ভুমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া করেন নৌ-পুলিশের ওসি মনজুর আলম। একটি সিজার লিষ্ট তৈরী করে ফেরার পথে চেলা নদীতে ৪টি ইঞ্জিন চালিত নৌকা যোগে প্রায় ৫০-৬০জন শ্রমিক লাঠি-সোটা নিয়ে নৌ-পুলিশের নৌকাকে ধাওয়া করে। এক পর্যায়ে নৌকায় থাকা নৌ-পুলিশের উপর চালায় বর্বরোচিত হামলা। প্রানের ভয়ে পানিতে ঝাপ দিয়েও রক্ষা পায়নি নৌ-পুলিশের সদস্যরা। অতর্কিত হামলায় গুরুতর আহত ছাতক নৌ-পুলিশের ইনচার্জ, ওসি মনজুর আলম, এসআই হাবিবুর রহমান ও কনষ্টেবল সৈকত কুমার দাসকে ছাতক হাসপাতালে ভর্তি করা হয়। আহত নৌ-পুলিশের এএসআই সবুজ হোসেন, কনষ্টেবল শাহজাহান মিয়া, কবির মিয়া ও নৌকার ২ মাঝিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। নৌ-পুলিশের ওসি মনজুর আলম জানান, স্থানীয় ইজারাদারের লোকজন পরিকল্পিতভাবে তাদের উপর হামলা করেছে। এক পর্যায়ে তারা পুলিশের ১২টি মোবাইল ফোন, মানিব্যাগসহ মালামাল লুট করে নেয়। নৌ-পুলিশের এসপি সম্পা ইয়াসমিন জানান, হামলাকারীদের মধ্যে কয়েকজনকে শনাক্ত করা হয়েছে। থানায় দায়ের করা হয়েছে নিয়মিত মামলা। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করা যাচ্ছে না।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ