,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

গ্রামের শতাধিক পরিবারের স্বপ্নপূরণঃনতুন রাস্তা পেয়ে খুশি কলোনী গ্রামবাসী

সেলিম মাহবুব,ছাতকঃ দোয়ারাবাজারের ১নং বাংলাবাজার ইউনিয়নের কলোনী গ্রামের শতাধিক পরিবারের স্বপ্ন পূরণ হলো। গ্রামটি পত্তনের ৫০ বছর পর চলাচলের সুবিধার জন্য একটি রাস্তা পেল তারা। স্হানীয়ভাবে জানা গেছে, সরকারী খাস জমির মধ্যে বসতবাড়ি নির্মাণ করে ৫০ বছর ধরে বাস করছিলো গ্রামবাসীরা। কিন্তু তাদের যাতায়ায়াতের জন্যে ছিল না কোনো সুব্যবস্থা। পরিবার গুলোর যাতায়াতের পথ ছিলো জমির আইল। তবে দেড় কিলোমিটার মাটির রাস্তা নির্মাণের মাধ্যমে ওই পরিবার গুলোর কষ্ট লাঘব করা হয়েছে এবং তারা বেশ খুশি বলে জানিয়েছে। কলোনী গ্রামের বাসিন্দা আবুল হাশেম, আব্দুল জব্বার, চান্দু মিয়া, হারুন মিয়া জানান, গত ৫০ বছর আগে তাদের বাবা দাদা কলোনী গ্রামের সরকারী খাস জমির মধ্যে বসতি নির্মাণ করে বসবাস করে আসছেন। তাদের যাতায়াতের জন্য ছিলো না কোনো রাস্তা। এমনকি জমির মধ্যে দিয়ে রাস্তা নির্মাণ করা কষ্টকর হওয়ায় কোনো জনপ্রতিনিধিই এতো দিন এগিয়ে আসেননি। সম্প্রতি বাংলাবাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বার ধন মিয়ার কাছে কলোনী গ্রামের মধ্যে দিয়ে রাস্তা নির্মাণের দাবি করেন এলাকাবাসী। শেষ পর্যন্ত এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে দেড় কিলোমিটারের মাটির রাস্তা নির্মাণ করা হয়। এ বিষয়ে ইউপি মেম্বার ধন মিয়া জানান, তার ওয়ার্ডের কলোনী গ্রামের প্রায় শতাধিক পরিবার দীর্ঘ ৫০ বছরেরও বেশি সময় যাবৎ বিলের মধ্যে বসবাস করে আসছে। পরিবারগুলোও গ্রামের মূল সড়ক থেকে বিছিন্ন ছিলো। তাই বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন রানা মাষ্ঠারের পরামর্শে ওই পরিবারগুলোকে গ্রামের মূল সড়কের সঙ্গে সম্পৃক্ত করার লক্ষ্যে রাস্তা নির্মাণ শুরু করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ