,


শিরোনাম:
«» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল।

রাজধানীতে মানবপাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেফতারঃ১৬ টি ফোন জব্দ ১৬ ভিকটিম উদ্ধার

এস, এম, মনির হোসেন জীবনঃরাজধানীর ওয়ারীতে র‌্যাবের পৃথক অভিযানে মানব পাচারকারী চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় দু’ আবাসিক হোটেলে অভিযান চালিয়ে পাচারকারীদের কবল থেকে ১৬ জন ভিকটিম উদ্ধার করা হয়। ধৃত আসামীদের নিকট থেকে ১৬ টি মোবাইল ফোন ও নগদ- ৮ হাজার ১৪০ টাকা উদ্ধার মুলে জব্দ করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‌্যাব। গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ জুবায়ের আহসান (২৬), মোঃ সজল বেপারী (২৩), মোঃ জয়নাল মিয়া (২২), মোঃ জান মিয়া (২৫) ও মোঃ আরমান (২২)। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে রাজধানীর ওয়ারী থানার রায়সাহেব বাজার মোড়ের নবাবপুর রোড এলাকার ‘দি নিউ ঢাকা বোডিং’ আবাসিক হোটেলে একটি অভিযান চালিয়ে ১০ জন ভিকটিমসহ মানব পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ জুবায়ের আহসান (২৬) ও মোঃ সজল বেপারী (২৩) । এসময় তাদের নিকট থেকে ৯ টি মোবাইল ফোন ও নগদ- ২ হাজার ৯৭০ টাকা উদ্ধার করা হয়। এএসপি এনায়েত কবীর সোয়েব আরও জানান, এছাড়া একই দিন শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে একই থানা এলাকার হোটেল ইব্রাহীম’র অপর একটি অভিযান চালিয়ে ৬ জন ভিকটিমসহ মানব পাচারকারী চক্রের আরও ৩ জন সদস্যকে গ্রেফতার করে র‌্যাব।

সেখানে গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ জয়নাল মিয়া (২২), মোঃ জান মিয়া (২৫) ও মোঃ আরমান (২২)। এসময় তাদের নিকট থেকে ৭ টি মোবাইল ফোন ও নগদ- ৫ হাজার ১৭০ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবত পরস্পর যোগসাজসে সংঘবদ্ধভাবে ও প্রতারনামূলকভাবে অবৈধ পথে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মানব পাচার আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ