,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

ছাতক পৌরসভার নতুন বাজেট ঘোষণা সাড়ে ৪৭ কোটি টাকা

সেলিম মাহবুব, ছাতকঃ নতুন কোন করারোপ ছাড়াই ছাতক পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের নতুন বাজেট ঘোষনা করা হয়েছে সাড়ে ৪৭ কোটি টাকার। গতকাল শুক্রবার দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী। বাজেটে রাজস্ব ও উন্নয়ন তহবিলে মোট আয় দেখানো হয়েছে ৪৭ কোটি ৬০ লাখ ২০ হাজার টাকা, ব্যয় দেখানো হয়েছে ৪৭ কোটি ২৬ লাখ ৩০ হাজার টাকা। সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৩৩ লাখ ৯০ হাজার টাকা। বাজেটে বিভিন্ন আয়ের খাতের মধ্যে বিভিন্ন কর থেকে ১০ কোটি ৪০ লাখ ৫ হাজার, ট্রেড লাইসেন্স থেকে ৩৩ লাখ টাকা, লাটিং থেকে ৩০ লাখ ৮৮ হাজার, কনজারভেন্সি থেকে ৭২ লাখ ৫ হাজার, ইজিবাইক থেকে ৩ লাখ, হাট-বাজার, বাসস্ট্যান্ড-সিএনজি স্ট্যান্ড ইজারা থেকে ৩৫ লাখ, ট্রেড লাইসেন্স থেকে ৩৩ লাখ, ট্রলার-খেয়াঘাট ইজারা থেকে ৪৮ লাখ টাকা আয় দেখানো হয়েছে। প্রস্তাবিত বাজেটে বিভিন্ন ব্যয়ের খাত দেখানো হয়েছে পৌরসভার মেয়র-কাউন্সিলরদের বেতন-ভাতা ২৫ লাখ, কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ১ কোটি ৫৫ লাখ, আনুতোষিক ও বিধি খরচ ৭ লাখ, ৫০ হাজার পৌরসভা পরিচালিত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ২৫ লাখ, সুইপার ও পরিচ্ছন্ন কর্মীদের বেতন ১০ লাখ, বিদ্যুৎ বিল ১৫ লাখ, বিজ্ঞাপন ও প্রচার ৩ লাখ, জিএপি ১০ লাখ, পিআরএপি ২৪ লাখ, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসেবে স্থানান্তর ৫৫ লাখ টাকা। বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩৩ লাখ ৯০ হাজার। এ ছাড়া প্রস্তাবিত বাজেটে আরো বিভিন্ন খাতে আয়-ব্যয় দেখানো হয়েছে। পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ও সচিব খান মোহাম্মদ ফারাভীর পরিচালনায় বাজেট সভায় বক্তব্য রাখেন, প্রাক্তন অধ্যাপক হরিদাস রায়, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, ব্যবসায়ী হাজী আবুল হায়াত, প্যানেল মেয়র তাপস চৌধুরী, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, ইরাজ মিয়া, হাজী নাজিমুল হক, রশিদ আহমদ খছরু, শফিকুল ইসলাম, হাজী ছালেক মিয়া, মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী, রত্না রানী কর, নূরেছা বেগম, সাবেক পৌর কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, মাসুক মিয়া, ব্যবসায়ী সামছুল ইসলাম তালুকদার, নারী নেত্রী শিখা রানী দে, সূর্য্যরে হাসি ক্লিনিকের পরিচালক স্বপ্না বেগম, আওয়ামীলীগ নেতা মকবুল আলী, ব্যবসায়ী ছালিক মিয়া চৌধুরী রুকন প্রমুখ। বাজেট সভায় ব্যবসায়ী, সাংবাদিক, পৌর কর্মকর্তা-কর্মচারীসহ সুধীজন উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ