,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

মার্কেট অফিস ও বাসা-বাড়িতে সিসি ক্যামেরা লাগানঃঈশ্বরদী থানার ওসি

ঈশ্বরদী প্রতিনিধিঃ সাধারণ প্রবণতায় অপরাধীরা অপরাধ করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। নিজেকে বাঁচাতে সমস্ত তথ্য-প্রমাণ নিশ্চিহ্ন করার চেষ্টা করে। আশ্রয় নেয় নানা ছলচাতুরির। তবে পালিয়ে গিয়েও শেষ রক্ষা হয় না। দুষ্কর্মকারীদের গতি পথের ওপর নজর রাখে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা বলছেন, অজ্ঞাত অপরাধীকে শনাক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এই ক্যামেরা। সর্বশেষ চলতি বছরের ২৯ এপ্রিল ঈশ্বরদী উপজেলা সদরের মশুড়িয়া পাড়া এলাকায় মুক্তি খাতুন রিতা (২৭) নামে এক গৃহবধূকে গলাকেটে হত্যা ঘটনায় জড়িতরা ধরা পড়ে সিসি ক্যামেরায়। আবার এর কয়েকদিন আগে ইজিবাইক ও অটোরিক্সা চুরির ঘটনা সিসি ক্যামেরায় অপরাধী শনাক্ত করে গ্রেপ্তার করে ঈশ্বরদী থানা পুলিশ। বুধবার থানার ফেসবুক একাউন্টে একটি পোষ্ট দিয়ে বাসাবাড়ি, অফিসে সিসি টিভি ক্যামেরা বসানোর আহ্বান জানিয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ‘সম্প্রতি গুরুত্বপূর্ণ কয়েকটি ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে অপরাধী শনাক্ত করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ সড়কে বা বিভিন্ন জায়গায় সিসিটিভি ক্যামেরা স্থাপন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। তিনি আরও বলেন, দেখুন আমাদের সকলের উচিত প্রথমে আমাদের নিজেদের নিরাপত্তা ও সুরক্ষার কথা বিবেচনা করা। আপনি সারা জীবন কষ্ট করে অর্থ উপার্জন করছেন কিন্তু তা এক মুহুর্তেই অন্যের হাতে চলে যাচ্ছে। কতক ক্ষেত্রে আপনার জীবনও চলে যাচ্ছে। তাহলে সুরক্ষা ও নিরাপত্তা ব্যতীত আপনার জীবন ও সম্পদের কোন মূল্য নেই। এক্ষেত্রে আমরা কিছু টাকা খরচের মাধ্যমে আমাদের জীবন, অর্থ ও সম্ভ্রম এর সুরক্ষার নিশ্চয়তা বিধান করতে পারি। তা হচ্ছে, আপনার বাড়িতে, দোকানে, মার্কেটে এবং রাস্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করার মাধ্যমে। ছিনতাই বিষয়টি তুলে ধরে ওসি বলেন, একটা বিষয় কিছুদিন পরপরই ঈশ্বরদীতে সংঘটিত হতে দেখা যাচ্ছে, যার আসামী সনাক্ত করা যাচ্ছিলনা। ফলে মানুষের মনে ভীতির সৃষ্টি করেছে। তা হচ্ছে ছিনতাই। পাবনা জেলা পুলিশ ও ঈশ্বরদী থানা পুলিশ এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে কাজ শুরু করে। দীর্ঘ তদন্তের পর অবশেষে ছিনতাইকারী দলকে পুলিশ সনাক্ত করতে পেরেছে এবং ছিনতাই এর ঘটনার সাথে জড়িত প্রকৃত আসামীদেরকে পুলিশ সনাক্ত করতে পেরেছে। কিন্তু আসামীরা বিষয়টি বুঝতে পেরে আত্মগোপন করেছে। তবে অতিদ্রুততম সময়ের মধ্যে তাদেরকে আটক করে আপনাদের সামনে হাজির করা হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ