,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

টেকনাফ সদর ৫ ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থীরা দরিদ্র পরিবারের ঘরে ও ধারে ধারে

নুরুল আলম,টেকনাফঃকক্সবাজারের টেকনাফে প্রথম ধাপের অনুষ্ঠিতব্য ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তারিখ পুনরায় ঘোষণার পর থেকে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা মাঠে নেমেছেন মাঠে টেকনাফের ৫টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীর সমর্থকরা আনন্দ মিছিল শুরু করেছেন। এদিকে, দীর্ঘদিন পরে পুনরায় তারিখ ঘোষণায় সাধারণ ভোটারদের মাঝে চাঙ্গাভাব লক্ষ করা গেছে।    সরেজমিন দেখা গেছে, বুধবার ও পবিকালে গরম করে জুন মাইসে বৃষ্টির শব্দটা শুনে উপেক্ষা করে টেকনাফে ৫টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীর সমর্থকরা অলিগলিতে ছোট ছোট মিছিল করে ভোট শুরুর কথা জানান দিচ্ছেন ভোটারদের নিম্নহার টেকনাফের পাঁচ ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত নারী আসনে ৮০ জন ও সাধারণ আসনে ৩৮৬ জন প্রার্থী। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন-হোয়াইক্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে-আজিজুল হক (নৌকা) জামাতের নেতা , নুর আহমদ আনোয়ারী (চশমা), আলমগীর চৌধুরী (মোটর সাইকেল) সাবেক ছাত্র নেতা মোহাম্মদ ফরিদুল আলম (অনারস মার্কা ) ও আব্দুল্লাহ (হাতপাখা)। এছাড়া হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে আলী হোছাইন (অনারস), কামাল উদ্দিন আহমেদ (মোটরসাইকেল), নুরুল হোসাইন (হাতপাখা সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর পুত্র ও রাশেদ মাহমুদ আলী (নৌকা) টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতীক পেলেয়েন আবু ছৈয়দ (নৌকা), দিদার মিয়া (রজনীগন্ধা), নুরুল আবসার (ঢোল), মো. আব্দুল্লাহ (টেবিল ফ্যান), মো. ফারুক আলম (অটোরিকশা), শাকের আহামদ (ঘোড়া), শাহাজান মিয়া (চশমা), হাফেজ আহমদ (টেলিফোন), হোছাইন আহমদ (হাতপাখা), আব্দুর রহমান (অনারস), জিয়াউর রহমান জিহাদ (মোটর সাইকেল) ও আব্দুল ওয়াজেদ (লাঙ্গল)।টেকনাফ সদর ইউনিয়ন বিষয় টেকনাফ সদর ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির ও উপজেলা আওয়ামীলীগের সদস্য আহাম্মক হোছন থেকে সরাসরি যুক্ত হয়ে জানতে চাইলে তিনি বলেন সদর ইউনিয়নের নৌকার মাঝি পরাজয় হয়বে ও শাহা জান এবং বিএনপির নেতা জিয়ার মাঝে যে কোনো একজন চেয়ারম্যানে নির্বাচিত বিজয়ী হবে ও এখন সুসময়ে হিসাবে জনগণের সামনে এসেছে অভিনয় করেছেন নৌকার পদ প্রার্থীরা নির্বাচনটা সফল করতে পারবে না নৌকার মাঝি কে ও মাঠে ময়দানে অবস্থান নেই সেখানে আওয়ামীলীগের ত্যগী নেতা কর্মীরা আছে হাইব্রিড তাছাড়া সাবারাং ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতীক পেলেয়েন সোনা আলী (নৌকা), নুর হোসেন (অনারস), মৌলানা নুরুল হক (চশমা) ও হাবিবুর রহমান (মোটরসাইকেল)। সেন্টমার্টিন ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুজিবুর রহমান (নৌকা), নুর আহমদ (মোটরসাইকেল), মাওলানা আব্দুর রহমান (চশমা), মাওলানা ফিরুজ আহমদ খান (টেলিফোন) ও জাহেদ হোসেন (অনারস)। টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. বেদারুল ইসলাম বলেন, পুনরায় তারিখ ঘোষণার পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন। আগামী ২১ জুন নির্বাচন সম্পন্ন করার যাবতীয় প্রস্তুতি রয়েছে বলেও জানান তিনি। প্রসঙ্গত, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হলে গত ৪ এপ্রিল নির্বাচন কমিশন ১১ পৌরসভা ও ৩৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করেন।তবে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মনে চলিলে নির্বাচন কমিশন নির্বাচনে অংশ গ্রহণ করবে বলে জানা যায়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ