,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

ভারী বর্ষণে টেকনাফে অথৈই পানি: দেবে গেছে গ্রামীণ সড়ক

নুরুল আলম,টেকনাফঃভারী বর্ষণে টেকনাফ উপকূল ও নিম্নাঞ্চলে এখন অথৈই পানি। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নিম্নাঞ্চল ও দেবে গেছে গ্রামীণ সড়ক। অপরদিকে বিভিন্ন এলাকার কোথাও হাটু পানি আবার কোথাও কোমর সমান পানি জমে জলাবদ্ধ সৃষ্টি হয়। অনেকের বসতঘরে পানি ঢুকেছে। এলাকার ঘরে ঘরে বৃষ্টির পানি ঢুকেছে।ফলে মানুষ পড়েছে নিদারুণ কস্টে।খোঁজ নিয়ে জানা গেছে, রবিবার মধ্যরাতে থেকে আজ সোমবার বিকাল পর্যন্ত ভারী বর্ষনের কারণে উপকূল ও নিম্নাঞ্চল অথৈই পানির নিচে তলিয়ে যায়। মহেশখালীয়া পাড়ার আবদুর রহমান ও তুলাতলী এলাকার মিনারা জানান কোন বছরই তার বাসায় বর্ষা কালে পানি প্রবেশ করেনি।এবার একদিনের বৃষ্টিতে ঘরে পানি ঢুকেছে। আসবাব পত্র সব ঢুবে গেছে। আমাদের কষ্টের আঘাত কি আর শেষ আছে? তিনি বলেন, মাত্র বর্ষা কাল শুরু। সামনে আমাদের কি দুর্গতি আছে আল্লাহ ভালো জানেন। এদিকে ভারী বর্ষনে বৃষ্টির পানি বেড়ে বেড়ে যাওয়ায় টেকনাফ সদরের ৩নং ওয়ার্ড এলাকার ঘুমতলি- জাহাঁলিয়া পাড়ার প্রধান সড়কের মাটি সরে গিয়ে সড়কটি ডুবে যায়। স্থানীয়রা জানায়,এমনিতেই গত কয়েকদিনের থেমে থেমে হালকা বৃষ্টিতে ভিটা ও চাষাবাদ জমি পানির নিচে তলিয়ে রয়েছে রবিবার মধ্যরাত থেকে আজ সোমবার বিকাল পর্যন্ত ভারী বর্ষনে রাস্তাঘাট পানির নিচে তলিয়ে যাওয়ার পাশাপাশি এলাকার অধিকাংশ বাসায় পানি ঢুকেছে।আগে হাটু পরিমান পানি থাকলে ও দিনের বৃষ্টিতে রাস্তায় ও ভিটে জমিতে কোমর পর্যন্ত পানি।ফলে ওইসব এলাকার মানুষ এলাকা থেকে বের হতে ও পাচ্ছেনা পরিবার পরিজন নিয়ে চরম দুর্ভোগের মধ্যে পড়েছে তারা। তিনি আরো জানান,মাত্র বর্ষাকাল শুরু এখনি একদিনের বৃষ্টিতে পানিবদ্ধ হয়ে পড়ছি আমরা। বর্ষাকালের বাকি সময়টা নিয়ে আমরা শংকিত। সরেজমিনে গিয়ে দেখা যায়, টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়া, জাহাঁলিয়া পাড়া পল্লাম পাড়া পৌর ইসলাম বাদ ও জালিয়া পাড়া ,ও সাবরাংয়ের ইউনিয়ন শাহপরীরদ্বীপ প্রায় এলাকা জলবদ্ধতার কবলে পড়েছে মানুষ। টেকনাফ সদর ৩নং ওয়ার্ডের স্থানীয় মেম্বার শাহ আলম জানান, বৃষ্টির পানিতে দাবিয়ে যাওয়া সড়কটটি তাৎক্ষণিক বালির বস্তা দিয়ে রক্ষা বাঁধ দেওয়া হয়েছে। শীঘ্রই সড়কটি পুনঃসংস্কারের জন্য উর্ধতন মহলের কাছে জানানো হয়েছে বলে ও জানান ইউপি মেম্বার।এবং টেকনাফ পৌর আওয়ামীলীগের নেতা মোহাম্মদ হাশেম বলেন বর্ষার মৌসুমে আসলে জালিয়া পাড়া ও পৌর সভা উপবাজার ও মাছ বাজারে পাশে মানুষ চলাচল করার সময় অনেক কষ্টের জীবন নিয়ে বেশে আছে ও দেখা কেউ নেই ও নেজে প্রতিবাদ করলে নিজের উপরে হামলায় চালানো শুরু করে এবং জনগণের নিরাপত্তা ব্যবস্থা না-ই হাইরে পৃথিবী আপসোস টেকনাফ পৌর সভা বেহাল দশা শেষ হচ্ছে-না।
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ