,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

দলীয় কোন্দল  উওরখানে দু’ গ্রুপের মধ্যে  দফায় দফায় সংঘর্ষ দুই নেতাসহ আহত- ১০

 এস, এম, মনির হোসেন জীবনঃরাজধানীর উওরখানে দলীয় কোন্দল, আধিপত্য বিস্তার, পূর্ব শএুতা ও মাদক ব্যবসার জের ধরে স্হানীয় দু’ গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় দুই স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ উভয় পক্ষের অন্তত ৯/১০ জন আহত- হয়েছেন। তারা হচছে – উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রাতুল, সাংগঠনিক সম্পাদক ঝিলন, সদস্য নিউটন, কাওসার, লিয়ন মাদক ব্যবসায়ী, সুমন,তোফায়েল, যুবলীগ নেতা মোকারম, ও জাপা নেতা মিনারুল প্রমুখ। এদের মধ্যে ২ গুরুতর আহত রাতুল ও নিউটনকে উওরার ক্রিসেন্ট হাসপাতাল থেকে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) হাসপাতালে ভতি’ করা হয়েছে। বাকীদেরকে উওরার আইচি মা ও শিশু হাসপাতাল, টংগী সরকারী হাসপাতাল সহ অন্যান্য হাসপাতাল ও ক্লিনিকে চিকি?সা করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ৯ টা ও রাত সাড়ে ১১ টার দিকে উওরখানের কলাবাগান বালুর মাঠে পৃথক এ সংঘর্ষের ঘটনা ঘটে। এদিকে, উওরখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, আবদুল মজিদ আজ বুধবার দু’ পক্ষের মধ্যে মারামারির বিষয়িট নিশ্চিত করেছেন। পুলিশ, এলাকাবাসি ও আহতরা জানান, কয়েক দিন আগে উওরখানের কলাবাগান এলাকায় মাদক ব্যবসায়ী সুমন আলমগীরকে ধরে মারধর করে। এর জের হিসেবে মঙ্গলবার দিবাগত রাতে উওরখানের কলাবাগান বালুর মাঠে দলীয় কোন্দল ও পূর্ব শএুতার জের ধরে আলমগীর স্হানীয় মাদক কারবারি সুমনকে একা পেয়ে চড় থাপ্পড় সহ মারধর করে। পরে এঘটনার জের ধরে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে একই বালুর মাঠে উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রাতুল, সাংগঠনিক সম্পাদক ঝিলন, সদস্য নিউটন, কাওসার, লিয়ন ঘটনার সূএপাত ধরে ওই স্হানে গেলে পূ্ব’ শএু্তার জের হিসেবে সাবেক কৃষক লীগ নেতা বত’মানে ষুবলীগ নেতা তোফায়েল, বিএনপি নেতা ও মাদক ব্যবসায়ী সুমন মোকারম জাপানেতা মিনারুল এর নেতৃত্বে ১৫/ ২০ জনের একটি দল উক্ত জায়গায় পৌছালে উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রাতুল, সাংগঠনিক সম্পাদক ঝিলন, সদস্য নিউটন এর মধ্যে প্রথমে বাকবিতন্ড ও কথা-কাটাকাটি হয়। পরে উভয় পক্ষই রড, লাঠিসোটা, দ্য বটি, চাপাতি নিয়ে একে অপরের উপর হামলা চালালে এ ঘটনা ঘটে।

এসময় উভয় পক্ষের হামলায় কমপক্ষে ৯/১০ জন আহত হয়েছে। এবিষয়ে জানতে উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো, জাকির হোসেন জানান, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বাষি’কীতে স্বেচ্ছাসেবকলীগের ব্যানার ও ফেস্টুন আমার দলের নেতা কমীরা উওরখানের কলাবাগান বালুর মাঠে এলাকায় লাগিয়ে ছিলেন। ওই সময় বিএনপি নেতা সুমন, জাপা নেতা মিনারুল,মাদক ব্যবসায়ী মোকারমসহ তাদের সহযোগিতারা তা ছিঁড়ে ফেলে। পরে এ ঘটনার জের ধরে উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রাতুল, সাংগঠনিক সম্পাদক ঝিলন, সদস্য নিউটনের সাথে বিরোধ চলে আসছিলো। তিনি আরও জানান, এঘটনার জের ধরে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে উওরখানের কলাবাগান বালুর মাঠ এলাকায় প্রতিপক্ষের লোকজন অতকি’ত হামলা চালালে উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রাতুল, সাংগঠনিক সম্পাদক ঝিলন, সদস্য নিউটনসহ উভয় পক্ষের ৮/১০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত রাতুল ও নিউটনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) হাসপাতালে ভতি’ করা হয়েছে। এদিকে, ঢাকা উওর সিটি করপোরেশন (ডিএনসিসি) ৪৬ নম্বর ওয়াড’ কাউন্সিল মো, জাইদুল ইসলাম মোল্লা বিষয়টি নিশ্চিত করে জানান, আমাকে জানিয়েই উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রাতুল, সাংগঠনিক সম্পাদক ঝিলন, সদস্য নিউটনসহ কয়েকজন দলীয় নেতারা উওরখানের কলাবাগান বালুর মাঠ এলাকায় গিয়েছিল। পরে সেখানে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে বেশ কয়েকজন আহত হয়। তিনি আরও জানান, আজ বুধবার সকালে আমি বিষয়টি জেনেছি। এ বিষয়ে আইনগত ব্যবস্হা নেয়া হবে। অপর দিকে, উওরখান থানা ছাএলীগের সভাপতি প্রাথী এক নেতা নাম প্রকাশ না করার শতে’ জানান, উওরখান থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রাতুল, সাংগঠনিক সম্পাদক ঝিলন, সদস্য নিউটনসহ এ গুরুপের অনেকের দলের সিনিয়রদের সাথে মাঝে মধ্যে বেয়াদবি করেন। এদের অনেকের নামে উওরখান থানায় মামলা ও অভিযোগ রয়েছে। তিনি আরও জানান, মোকারম ইতিপূবে’ জাতীয় পাটি করতে। এখন সে যুবলীগ করছে। এদের মধ্যে অনেকে মাদক বিক্রি ও সেবন করে। এদিকে, উওরখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, আবদুল মজিদ আজ বুধবার বলেন, এ মারামারি ও সংঘর্ষের ঘটনায় এ রিপো’ট লেখা পযন্ত’ কেউ থানায় এসে লিখিত কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্হা নেয়া হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ