,


শিরোনাম:
«» প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডে ২৯টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন-জনসভায় জনসমুদ্রে পরিণত ছিল «» চাঁপাইনবাবগঞ্জসহ রাজশাহী বিভাগের আট জেলায় ধর্মঘট উপেক্ষা করে মাদ্রাসা মাঠে মানুষের ঢল «» ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা।

সিদ্ধিরগঞ্জ থেকে ৪ পরিবহন চাঁদাবাজ র‍্যাবের হাতে গ্রেফতার

 এস, এম, মনির হোসেন জীবনঃ

রাজধানীর অদূরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ৪ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এ সময় তাদের দখল থেকে চাঁদাবাজীর
নগদ ১৫ হাজার ১৩০ টাকা ও নামে-বেনামে বিভিন্ন সমিতির ৬ টি চাঁদা আদায়ের রশিদ বহি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ আব্দুল হামিদ (৭০), মোঃ মজিবর রহমান (৭৭), মোঃ বাদল শেখ (৫৮) ও মোঃ জসীম উদ্দিন (৫২)।

র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার কোম্পানী কমান্ডার মোঃ জসিম উদ্দীন চৌধুরী, পিপিএম আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে
র‍্যাব-১১ এর একটি দল আজ রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল বাগপাড়া এলাকায় জ্বালানী তেলবাহী ট্যাংকলরী থামিয়ে চাঁদা আদায়কালে ৪ জন চাঁদাবাজ’কে নগদ টাকা ও মোবাইল সহ হাতে-নাতে গ্রেফতার করে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়,সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো হতে প্রতিদিন শত শত তেলের ট্যাংকলরী জ্বালানী তেলভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে। একটি সক্রিয় চাঁদাবাজ চক্র এই জ্বালানী তেলভর্তি ট্যাংকলরীগুলো থেকে ট্যাংকলরীর চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক লরী প্রতি দৈনিক ১২০ থেকে ১৪০ টাকা করে অবৈধভাবে চাদা আদায় করে আসছে।

র‍্যাব-১১ সূএে জানা যায়, শ্রমিক ফেডারেশন, শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির নামে গাড়ী প্রতি ৭০ টাকা চাঁদা উঠানোর নিয়ম থাকলেও এ চাঁদাবাজ চক্রটি নামে-বেনামে বিভিন্ন সমিতি ও মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে ৬টি টোকেন প্রদর্শন করে অতিরিক্ত ৫০ টাকা থেকে ৭০ টাকাসহ প্রতি ট্যাংকলরী হতে ১২০ থেকে ১৪০ টাকা করে অবৈধ চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী ট্যাংকলরী চালকের অভিযোগের ভিত্তিতে র‍্যাব-১১ এর সদস্যরা এ ঘটনার অনুসন্ধান করে তার সত্যতা পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে , তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে নামে-বেনামে বিভিন্ন সমিতি ও মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে নিয়ম বহির্ভূত ভাবে গোদনাইল বাগপাড়া এলাকায় চলাচলরত জ্বালানী তেলভর্তি ট্যাংকলরীর চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ