,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে সিলেট সদর উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সভা

সিলেট প্রতিনিধিঃ দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম এর নিঃশর্ত মুক্তি ও সাজানো মামলা প্রত্যাহার এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবীতে সিলেট সদর উপজেলা প্রেসক্লাব এর উদ্যোগে নগরীর শাহপরান মাজার গেইটের সামনে শনিবার বিকেলে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা কর্মসূচি অনুষ্ঠিত হয়। সিলেট সদর উপজেলা প্রেসক্লাবের আহবায়ক কবি সাজ্জাদ আহমদ সাজু’র সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল সাহান এর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব সিলেট বিভাগীয় আহবায়ক কামরুল হাসান জুলহাস, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ এর পরিবেশ বিষয়ক সম্পাদক মোহন আহমদ, কবি কুবাদ বখত চৌধুরী রুবেল, মা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সিরাজ কুদ্দুছ খান, দৈনিক দিনরাত ও দৈনিক জাগ্রত সিলেট এর প্রতিনিধি মাছুম আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা প্রতিনিধি মিজানুর রহমান, রুবেল আহমদ প্রমুখ। এসময়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ এর পরিবেশ বিষয়ক সম্পাদক মোহন আহমেদ তার বক্তব্যে বলেন। রোজিনা ইসলাম সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন সিঁধ কাটতে নয়। রোজিনা ইসলামের গলা চেপে ধরা হয়ছে, গলার উপর চেপে বসা আঙ্গুল গুলো গভীর অর্থময় এক প্রতীকের মতো লাগছে মনে হচ্ছে আঙ্গুলগুলো কোনো রোজিনা ইসলামের গলায় নয় বরং বাংলাদেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে, পেশাগত দায়িত্ব পালনকালে সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে আটক করা হয়েছে, তা স্বাধীন সংবাদ পত্রের উপর নগ্ন হস্তক্ষেপ। সংবাদপত্রে প্রকাশিত ভিডিও এবং কতৃপক্ষের বক্তব্যে সুস্পষ্টভাবে প্রতীয়মান সাংবাদিক রোজিনা ইসলাম দুর্নীতিবাজদের গভীর ষড়যন্ত্রের স্বীকার, অতীতে স্বাস্থ্য খাতে যে পুকুর চুরি হয়েছে সেটাকে ভিন্নখাতে প্রবাহের জন্যই মুলত সাহসী এই নারী সাংবাদিক কে আটক করে বর্বর নির্যাতন করা হয় রোজিনা ইসলামকে। তিনি সিলেট সদর উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ এর পক্ষ থেকে সরকারের কাছে দাবী জানান সাংবাদিক রোজিনা ইসলামকে অনতিবিলম্বে মুক্তি ও মিথ্যা মামলা থেকে অব্যাহতি সহ আটকে নির্যাতন করায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য। সবশেষে তিনি সকল সংবাদকর্মীদের উদ্দেশ্য বলেন আমাদের নিজেদের মধ্যে ঐক্য নেই বলে আজ দেশের প্রতিটি প্রান্তে সাংবাদিকেরা নির্যাতনে স্বীকার, সকল সাংবাদিকদের এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ