,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

ছাতকে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি ও সাংবাদিক নির্যাতন বন্ধে মানববন্ধন

ছাতক প্রতিনিধিঃ ছাতকে দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও সাংবাদিক নির্যাতন বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে কর্মরত সাংবাদিকরা এ মানববন্ধন কর্মসূচী পালন করেন। এসময় সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ মানববন্ধনে অংশ নিয়ে এর প্রতিবাদ জানায়। মানববন্ধন চলাকালে প্রতিবাদ সভায় বক্তরা বলেন, সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে দূর্নীতিসহ বিভিন্ন অপরাধ তুলে ধরে সমাজ ও রাষ্ট্রের উপকার করে আসছেন। এসব কাজে সাংবাদিকদের নিজের কোন স্বার্থ থাকে না। নিঃস্বার্থভাবে কাজ করতে গিয়ে সমাজ ও রাষ্ট্রীয়ভাবে নির্যাতিত হয়ে আসছে সাংবাদিক সমাজ। স্বাস্থ্যবিভাগের দূর্নীতি তুলে ধরতে গিয়ে আমলাদের রোষানলে পড়তে হয়েছে রোজিনা ইসলামকে। তাকে মিথ্যে অভিযোগে হেনস্থা করে ‘অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট আইনে’ মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। ব্রিটিশ শাসনামলে তাদের নিজের স্বার্থে করা অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট আইন সাংবাদিক রোজিনা ইসলামের উপর প্রয়োগ করা হয়েছে। সাংবাদিক রোজিনা ইসলামের হেনস্থাকারীদের আইনের আওতায় এনে তাদের বিচার এবং রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবী করছেন সাংবাদিকরা। ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আব্দুল আলিমের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে ছাতক প্রেসক্লাবের সহ সভাপতি বদর উদ্দিন আহমদ, অর্থ সম্পাদক বিজয় রায়, সাংবাদিক আমিনুল ইসলাম আজির, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম মাহবুব, আলা উদ্দিন, তমাল পোদ্দার, সদরুল আমিন, হাবিবুর রহমান নাছির, সুজন তালুকদার, আব্দুস ছালাম, পত্রিকা এজেন্ট মাহমুদুল হাসন মিসবাহ, প্রেসের আলাল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ