,


শিরোনাম:

ডোর ক্লোজার এর ভিতর থেকে ৩ কেজি ২৫০ গ্রাম সোনা উদ্ধার

 এস,এম,মনির হোসেন জীবনঃহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আসা এক যাত্রীর ব্যাগেজে থাকা ডোর ক্লোজার এর ভিতর থেকে ৩ কেজি ২৫০ গ্রাম ওজনের মোট ২৮ পিস সোনার বার সহ এক যাএীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস’র প্রিভেন্টিভ টিম। আটক ওই যাত্রীর নাম রবিন মাতবর। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৫ লক্ষ টাকা। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ আব্দুস সাদেক আজ মঙ্গলবার রাতে সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে। পরবতীতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আজ মঙ্গলবার বিকাল ৩ টা ৪৭ মিনিটের সময় সৌদি আরব থেকে আগত ফ্লাইট নং (SV 3580) এর মাধ্যমে আসা যাত্রী রবিন মাতবর বিমানবন্দরের গ্রীণ চ্যানেল অতিক্রম কালে তার সাথে থাকা ব্যাগেজে কোন স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন।

পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে ব্যাগেজে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার জানান, পরে বিমানবন্দরের ব্যাগেজ কাউন্টারে এনে ডোর ক্লোজার ভেংগে এর ভেতর হতে প্রায় ৩ কেজি ২৫০ গ্রাম গোল্ড উদ্ধার করা হয়। তার মধ্যে গলানো অবস্থায় ১১৬ গ্রাম ওজনের মোট ২৮ পিস সোনার বার রয়েছে। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৫ লক্ষ টাকা। মোহাম্মদ আব্দুস সাদেক আরও জানান, পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম রবিন মাতবর এবং বাড়ি মুন্সিগন্জ জেলায়। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে। যাত্রীর বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে এবং যাত্রীকে আজ রাতে বিমান বন্দর থানায় পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ