,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

টেকনাফে লবণ বোঝাই ট্রাকে ইয়াবা পাচার

নুরুল আলম টেকনাফঃটেকনাফের বিভিন্ন স্থানে এখনো লবণ পরিবহনের আড়ালে কৌশল বিনিময় ইয়াবা পাচার অব্যাহত রয়েছে। কৌশলে মাদক পাচার করতে গিয়েই পুলিশের হাতে কাভার্ডভ্যানসহ এক মাদক পাচারকারী আটক হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ২৬ ভোরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলা পরিষদ গেইটের সামনে প্রধান সড়কে অভিযান চালিয়ে একটি লবণ বোঝাই কাভার্ডভ্যান তল্লাশী চালিয়ে ২৮হাজার ইয়াবাসহ কক্সবাজার টেকনাফের হ্নীলা ইউনিয়ন বেপরয়া অস্রধারী সম্রাটের ঠিকানা পূর্ব রঙ্গিখালীর মোঃ ইউনুছের পুত্র ইমতিয়াজ (২৮) কে আটক করে লোহাগড়া থানার পুলিশে দলে। এই ব্যাপারে প্রেস বিজ্ঞপ্তিতে মাদকের সংবাদ পাওয়ার মাত্র ফোনের মাধ্যমে চট্টগ্রাম জেলা লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জানতে চাইলে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ ক্রাইম নিউজ ঢাকা কে প্রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম এবং এসআই গোলাম কিবরিয়ার নেতৃত্বে পুলিশের দল অভিযান পরিচালনা করে ৮৪ লাখ টাকার ইয়াবাসহ উক্ত পাচারকারীকে আটক করা হয় । এসময় জব্দকৃত মাদক ও কাভার্ডভ্যানসহ ধৃত মাদক পাচারকারীকে ১৯১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা এজাহার করে এবং মাদক কারবারী কে চট্টগ্রাম জেলা আদালতে প্রেরণ করা হয়েছে তিনি আরও বলেন কক্সবাজার টেকনাফ উপজেলা সীমান্তে অনুপ্রবেশ কারী রোহিঙ্গা জনগোষ্ঠী উখিয়া টেকনাফ স্হান পাওয়ার মাত্র সন্রাস চাঁদা বাজে খুনাখুনি মাদক সিন্ডিকেট সক্রিয় বেপরোয়া হয়ে গেছে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা ভুক্ত মাদক কারবারী কারাগার থেকে মুক্তি পেয়েছে জলবায়ু সহ অপরাধী)সিনহা খুন হওয়ার পড়ে আরো ও মাদকের গডফাদার এবং নতুন পুরান ইয়াবা ফুলের গন্ধ জেগে উঠে গেছে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা ভুক্ত আসামী জামিনে আসার পরে ও আত্মগোপন কারীসহ সীমান্তে পয়েন্টে মিয়ানমার থেকে সরাসরি ফ্রিসিং বোট নিয়ে বড় ধরনের ইয়াবার চালান চট্টগ্রাম হইতে বিভিন্ন স্হানে প্রচার করা হচ্ছে এবং অনেক অনেক ফ্রিসিং বোট সাগর পথ থেকে আইন শৃংখলা বাহিনীর হাতে ইয়াবাসহ আটক হয়েছে ও কেশু মাদকের গডফাদার চট্টগ্রাম অবস্থান করছে। আরও উল্লেখ্য, মাদক চোরাচালান একটু সহজ হওয়ায় জিইয়ে থাকা মাদক কারবারীরা বিভিন্ন কৌশলের অংশ হিসেবে লবণ শিল্পকে ধ্বংস করার জন্য লবণ বোঝাই ট্রাক ও কাভার্ডভ্যানে করে মাদক পাচার অব্যাহত রেখেছে। যা লবণ চাষী ও প্রকৃত ব্যবসায়ীদের জন্য অশনি সংকেত বলে ধারণা করা হচ্ছে। তাই লবণ ব্যবসা হতে চিহ্নিত মাদক কারবারীদের দূরে রাখা একান্ত প্রয়োজন বলে যোদ্ধা মহল মনে করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ