,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

উত্তরার ফ্ল্যাট থেকে অধ্যাপক তারেক শামসুর রহমানের মরদেহ উদ্ধার

এস,এম,মনির হোসেন জীবনঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক, কলাম লেখক ও রাজনীতি বিশ্লেষক ড. তারেক শামসুর রেহমান আর নেই।
আজ শনিবার বেলা ১১ টার দিকে রাজধানীর উত্তরা ১৮ নম্বর সেক্টরের রাজউক অ্যাপার্টমেন্ট প্রজেক্টের চার নম্বর সড়কের ১২/এ দোলনচাঁপা ফ্ল্যাট থেকে ঘরের দরজা ভেঙ্গে তার মরদেহটি উদ্ধার করে তুরাগ থানা পুলিশ।
ডিএমপি পুলিশের উত্তরা জোনের উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামরুজ্জামান সরদার আজ শনিবার সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, আজ বেলা বেলা ১১ টার দিকে খবর পেয়ে তুরাগ থানা পুলিশ তারেক শামসুর রেহমানের উত্তরা ১৮ নম্বর সেক্টরের রাজউক অ্যাপার্টমেন্ট প্রজেক্টের চার নম্বর সড়কের ১২/এ দোলনচাঁপা ফ্ল্যাট থেকে ঘরের দরজা ভেঙ্গে তার মরদেহ উদ্ধার করেছে। এক পা বাথরুমে এবং শরীরের বাকি অংশ রুমের ফ্লোরে পড়ে ছিল। তিনি স্ট্রোক করেছেন নাকি অন্য কোনও কারণে তার মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের পর জানা যাবে। পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরি করছে।
জানা গেছে, বছর দুই আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অবসরে যান এই শিক্ষক। তিনি উত্তরায় ওই ফ্ল্যাটে একাই বসবাস করতেন।
রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. মোজাফফর আহমেদ সাংবাদিকদেরকে জানান,
শনিবার সকালে তারেক শামসুর রহমানের বাসায় যান তার বাসার গৃহকর্মী। তখন তিনি দরজার বাইরে থেকে কলিংবেল বাজাতে থাকলেও ভেতর থেকে কোন সাড়া শব্দ নেই এবং কেউ দরজা খুলছিল না। পরে গৃহকর্মী নিচে গিয়ে বাড়ির নিরাপত্তারক্ষীকে বিষয়টি জানান। এরপর ওই ভননের লোকজন ও আশপাশের সবাই ওই বাসার দরজায় গিয়ে তারেক শামসুর রেহমানকে ডাকাডাকি করলেও তার কোন সাড়াশব্দ পায়নি। পরবর্তীতে আজ বেলা ১১টার দিকে ফোন করে বিষয়টি তুরাগ থানা পুলিশকে জানানো হয়। পরে পুলিশ দ্রুতগতিতে ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় ভেতর থেকে দরজা আটকানো এবং কোন সাড়া শব্দ নেই। পরে পুলিশ ওই বাসার দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করে।
মোজাফফর আহমেদ আরও জানান, তারেক শামসুর রহমানের মরদেহটি বাথরুমের সামনে পড়ে ছিল। তিনি সেখানে বমি ও করে ছিলেন। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেছে।
এবিষয়ে তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী হাসান সাংবাদিকদেরকে জানান, স্থানীয় লোকদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে ওই বাসার দরজা ভেঙে মরদেহটি উদ্ধার করে। তবে, প্রাথমিকভাবে মৃত্যুর কারণ জানা যায়নি।
তিনি আরও জানান, অধ্যাপক তারেক শামসুর রেহমান স্ট্রোক করেছেন নাকি অন্য কোনও কারণে তার মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর জানা যাবে।
উল্লেখ্য যে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক সদস্য তারেক শামসুর রেহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও বিভাগের সাবেক চেয়ারম্যান ছিলেন। আন্তর্জাতিক রাজনীতি, আন্তঃরাষ্ট্রীয় সম্পর্ক ও বৈদেশিক নীতি এবং তুলনামূলক রাজনীতি নিয়ে তার একাধিক গুরুত্বপূর্ণ গ্রন্থ রয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ