,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

করোনার উচ্চ ঝুঁকিতে ডিএমপি’র ১৯ থানা : অধিক ঝুকিতে রূপনগর,আদাবর এবং উত্তরা ডিভিশন

মনির হোসেন জীবনঃ ঢাকার ১৯টি থানা করোনা সংক্রমণের ক্ষেত্রে উচ্চ ঝুঁকিতে রয়েছে। এসব থানায় শনাক্তের হার ৩০ শতাংশের ওপরে। তবে এরমধ্যে রূপনগর ও আদাবরে শনাক্ত রোগী সবচেয়ে বেশি। করোনাভাইরাসের নমুনা পরীক্ষার তথ্য বিশ্লেষণ করে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (আইএসএস) আইইডিসিআর এই তথ্য জানিয়েছেন।
আই,ই,ডি,সি,আর বলছে,আদাবর থানা এলাকায় শনাক্তের হার ৪৪ শতাংশ এবং উত্তর সিটি করপোরেশনের রূপনগর থানা এলাকায় শনাক্তের হার ৪৬ শতাংশ । আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় সংক্রমণের হার উত্তরের চেয়ে বেশি।
অপরদিকে সারাদেশে সংক্রমণের গড় হার ১৩.৬৫ শতাংশ হলেও রাজধানীর ১৭টি স্থানে সংক্রমণের হার ৩০ শতাংশেরও অধিক পাওয়া গিয়েছে। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের দেয়া তথ্য অনুযায়ী, আরও ২৩টি এলাকায় সংক্রমণের হার ২০ শতাংশেরও বেশি।
রাজধানীর রূপনগর ও আদাবর ছাড়া যেসব থানায় সংক্রমণের হার ৩০ শতাংশের বেশি, সেই থানাগুলো হল- শাহ আলী, রামপুরা, তুরাগ, মিরপুর, কলাবাগান, তেজগাঁও, মোহাম্মদপুর, মুগদা, গেণ্ডারিয়া, ধানমণ্ডি, হাজারীবাগ, নিউমার্কেট, চকবাজার, সবুজবাগ, মতিঝিল, দারুসসালাম ও খিলগাঁও।
সংক্রমণের হার আছে ২১ থেকে ৩০ শতাংশের মধ্যে – এমন থানাগুলো হচ্ছে- বংশাল,শাহবাগ, লালবাগ,রমনা, শাহজাহানপুর, কামরাঙ্গীরচর,বাড্ডা,শ্যামপুর, উত্তরখান, বনানী, শেরে বাংলা নগর,যাত্রাবাড়ী, পল্লবী, কাফরুল, সূত্রাপুর, ডেমরা, ওয়ারী, ভাটারা, দক্ষিণখান, খিলক্ষেত, কদমতলী, উত্তরা পূর্ব ও পল্টন থানা এলাকা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ