,


শিরোনাম:
«» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার

‘দি লাইফ সেভিং ফোর্সে’র ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ পালিত

এস,এম,মনির হোসেন জীবনঃস্বাস্থ্যবিধি মেনে সারা দেশের সর্বস্তরের মানুষের কল্যাণ কামনার মধ্য দিয়ে সীমিত পরিসরে প্রথম বারের মতো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ পালিত হয়েছে।
আজ শুক্রবার দুপুরে ফায়ার সার্ভিসের সদর দপ্তরে কেক কেটে এ দিবসের শুভ সূচনা করেন ”দি লাইফ সেভিং ফোর্স” অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল।
এ সময় অধিদপ্তরের ৩ জন পরিচালকসহ সংস্থার অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শাহজাহান শিকদার আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
ফায়ার সার্ভিসের এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ জানানো হয়, শুক্রবার ঢাকাসহ সারা দেশের ফায়ার সার্ভিসের জেলা অফিসসমূহেও একইভাবে সীমিত আকারে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এলক্ষে ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদ গুলোতে বাদ জুমা বিশেষ মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারা দেশের কল্যাণ কামনা করা হয়। এসময় ফায়ার সার্ভিস সদর দপ্তর মসজিদে দোয়ায় অংশ নেন অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকগণ। তারপর দেশের সকল ফায়ার স্টেশনে একই মেন্যুতে দুপুরের খাবার সকলকে পরিবেশ করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিটিভি ওয়ার্ল্ডে ও বিটিভিতে পরিবেশন করা হয় বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান ।
এতে আরও বলা হয়,সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফায়ার সার্ভিসের সকল কর্মচারী-কর্মকর্তা এবং দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং উত্তরোত্তর প্রতিষ্ঠানের সমৃদ্ধি কামনা করেন।
উল্লেখ্য,৯ এপ্রিল ১৯৮১ সালের তৎকালীন, সিভিল ডিফেন্স পরিদপ্তর ফায়ার সার্ভিস পরিদপ্তর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। পথচলার ৪০ বছর অতিক্রান্ত হলেও আনুষ্ঠানিক ভাবে এ দিবস পালনের উদ্যোগ নেয়া হয়েছে এবারই প্রথম ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ