,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

বুড়িগঙ্গায় র‍্যাবের অভিযানঃদুই টন জাটকা ইলিশ উদ্ধার, দুই ব্যক্তিকে কারাদন্ড

এস,এম,মনির হোসেন জীবনঃ রাজধানীর চকবাজার থানার বুড়িগঙ্গা নদীতে অভিযান চালিয়েছে প্রায় দুই টন জাটকা ইলিশ মাছ জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত।
এসময় জাটকা ইলিশ মাছ বিক্রয়,বাজারজাতকরণ ও সংরক্ষনে রাখার অপরাধে দুই ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়।
এঘটনায় এক ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং অন্য জনকে ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করে র‍্যাবের ভ্রাম্যমান আদালত।
র‍্যাব-১০ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান বুড়িগঙ্গা নদীতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
র‍্যাব-১০ এর অধিনায়ক এ্যাডিশনাল ডিআইজি মোঃমাহ্ফুজুর রহমান আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রাজধানীর চকবাজার থানার বুড়িগঙ্গা নদীতে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‍্যাব-১০।
অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ।
এসময় ভ্রাম্যমাণ আদালত বুড়িগঙ্গা নদী এলাকায় জাটকা ইলিশ বিক্রয় ও সংরক্ষন করার অপরাধে এক ব্যক্তিতে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। এছাড়া আরও এক জনকে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ১০ লাখ টাকা মূল্যের প্রায় ২ টন জাটকা ইলিশ জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান জানান, জাটকা ইলিশ মাছ বিক্রয় ও সংরক্ষনে রাখার অপরাধে দুই ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়।
তার মধ্যে এক ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং অন্য জনকে ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিন বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
প্রাথমিক অনুসন্ধানে জানতে পারি যে, বেশ কিছুদিন যাবৎ বুড়িগঙ্গা নদীতে অসাধু ব্যবসায়ীরা জাটকা ইলিশ বিক্রয় ও সংরক্ষন করে আসছিল।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ