,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

তুরাগের পাড় মিলগেটে ১৪টি তুলার গোডাউনে আগুনঃনিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে টঙ্গীর মিলগেট এলাকায় তুলা তৈরীর কারখানা ও গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার পর ওই লাগা আগুন নিয়ন্ত্রনে এসেছে। অগ্নিকান্ডের ফলে ১৪টি তুলার গোডাউন, মেশিনপত্রসহ অন্যান্য যাবতীয় মালামাল আগুনে ভস্মীভূত হয়েছে। তবে, এঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি। আজ বৃহস্পতিবার সকালে টঙ্গী মিলগেট কো-অপারেটিভ মার্কেটে তুলার বিশাল গোডাউনে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ডিউটি অফিসার মো: এরশাদ হোসাইন আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’ টঙ্গী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. ইকবাল হোসেন জানান, বৃহস্পতিবার সকাল ৯টা ৩৬ মিনিটের দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর ৫৫নং ওয়ার্ডের মাছিমপুর কো-অপারেটিভ মার্কেটের কয়েকটি তুলার গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটে। পরে ওই আগুন মুহুত্বে মধ্যে আশপাশে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী স্টেশন থেকে তিনটা ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। পরে আগুনের ভয়াবহতা বেশি থাকায় উত্তরা থেকে আরো দু’টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ওই আগুন ১১টা ২৫ মিনিটের সময় নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী। পরবর্তীতে বৃহস্পতিবার দুপুর সোয়া ৩টা পর্যন্ত ওই আগুন পুরোপুরি ভাবে নির্বাপনের জন্য ড্রাম্পিংয়ের কাজ চলছিল। ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, অগ্নিকান্ডের ফলে ওই মার্কেটের ১৪টি তুলার গোডাউন আগুনে ভস্মীভুত হয়েছে। তবে, এখনও পর্যন্ত কেউ হতাহত হয়নি। অভিযান শেষে বলা যাবে। বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। তবে, প্রাথমিকভাবে আগুন লাগার সঠিক কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত জানা যায়নি। স্থানীয় লোকজন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, ওই মার্কেটের মাসুদ এন্টার প্রাইজের বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে আগুনের লেলিহান শীখা গুলো আশেপাশের বেশ কয়েকটি তুলার গোডাউনে ছড়িয়ে পড়ে। পরে টঙ্গী ও উত্তরা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মোট ৫টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এখন শুধু ড্রাম্পিংয়ের কাজ চলছে। ব্যবসায়ীরা জানান, অগ্নিকান্ডের কারণে তাদের মার্কেটের কয়েক কোটি টাকার তুলা, তুলা তৈরীর মেশিন, আসবারপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তারা দাবি করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ