,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

সুনামগঞ্জে উত্তর-পূর্বাঞ্চলের আকস্মিক বন্যা বিষয়ক মতবিনিময় ও কর্মশালা অনুষ্ঠিত

মোজাম্মেল আলম ভূঁইয়া- প্রতিনিধি,সুনামগঞ্জ: সুনামগঞ্জে উত্তর-পূর্বাঞ্চলের আকস্মিক বন্যা বিষয়ক মতবিনিময় সভা ও  কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসময় কৃষি ও মৎস্য অধিদপ্তরের দফতরের সাবেক মহাপরিচালক ডঃ আব্দুল মুইদ বলেন- হাওরের ধান যেন ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। আবহাওয়ার পূর্বাভাস সবাইকে জানাতে হবে। আগাম বন্যার পূর্বাভাস পাওয়া মাত্র নিরাপদ ও উচু স্থানে গিয়ে আশ্রয় নিতে হবে। হাওরের কৃষকদের উৎপাদিত ফসল রক্ষার জন্য বিশেষ ভাবে নজর রাখতে হবে। আজ বুধবার (২৪ শে মার্চ) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উত্তর-পূর্বাঞ্চলের আকস্মিক বন্যা বিষয়ক মতবিনিময় সভা ও কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাবেক মহাপরিচালক ডঃ আব্দুল মুইদ আরো বলেন- করোনার বিরুপ প্রভাবের কারণে গত বছর হাওরের ফসল কাটাতে খুব সমস্যা সৃষ্টি হয়েছিল। সরকারের পক্ষ থেকে দেশের বিভিন্ন জেলা থেকে দক্ষ কৃষি শ্রমিক এনে হাওরের ধান কাটা হয়েছিল। গণ পরিবহণ বন্ধ থাকলেও বিশেষ ব্যবস্থায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সহযোগীতায় সব সম্ভব হয়েছিল। সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের
সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভা ও কর্মশালায় আরো বক্তব্য রাখেন- ঢাকা কৃষি ও মৎস্য দফতরের তত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, বিদ্যুত কুমার সাহা, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফরিদুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সবিবুর রহমান, হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নজরুল ইসলাম প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ