,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

সরকারের বিভিন্ন পদক্ষেপের কারনে দুর্যোগে ক্ষয়ক্ষতি কমানো সম্ভব হয়েছে – এমপি শাওন

 এ এইচ রিপন লালমোহন প্রতিনিধিঃ ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন ভৌগলিক অবস্থার কারনে দ্বীপজেলা ভোলা একটি দুর্যোগ প্রবণ এলাকা। প্রতিনিয়ত আমাদেরকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সাথে লড়াই করে বেঁছে থাকতে হয়। প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি কমানোর উপায় হলো সচেতন থাকা। ১৯৭০ সালের প্রলংকারী ঘূর্নিঝড়ে আমেদের এই অঞ্চলে অনেক মানুষ মারা গিয়েছে। এরপর আয়লা, সিডর, আম্পানসহ বহু দুর্যোগ আমরা মোকাবেলা করেছি। তবে সচেতনতা থাকার কারনে আমাদের প্রানহানি নেই বললেই চলে। এই উপকূল অঞ্চলে দুর্যোগের পূর্বে সিপিপির ভলেন্টিয়ারগণ তাদের জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য সিগনালের বিভিন্ন তথ্য প্রচার করে। তাদের তথ্য পেয়ে মানুষ সতর্ক হয় এবং প্রয়োজনে আশ্রয়কেন্দ্রে যায়। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দুর্যোগের ক্ষয়ক্ষতি কমানোর জন্য বিভিন্ন কাজ করে যাচ্ছেন। ২২ মার্চ ২০২১ ইং সকালে ভোলার লালমোহন উপজেলা পরিষদ হলরুমে, সিপিপি লালমোহন উপজেলার ধলীগৌরনগর, লর্ডহাডিঞ্জ ও বদরপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবকদের মাঝে সাংকেতি যন্ত্রপাতি ও গিয়ার বিতরন উপলক্ষে প্রধান অতিথির আলোচনায় এসব কথা বলেন। তিনি আরও বলেন সামনেই বৈশাখ মাস। বৈশাখ মাসে কালবৈশাখী সহ বিভিন্ন ঝড়বাদল হয়ে থাকে। তাই উপকরন পেয়ে ঘরে বসে থাকলে হবে না। কাজ করতে হবে। যেহেতু আমরা বঙ্গোপসাগরের কাছাকাছি বসবাস করছি। আমাদের বিভিন্ন সামুদ্রিক ঝড়ের সময় সিপিপির স্বেচ্ছাসেবকগণ দুর্যোগের আগে, চলাকালীন ও পরে কাজ করবেন। সিপিপি সিনিয়র সহকারী পরিচালক মুন্সী নূরমোহাম্মদ এর সঞ্চালনায় লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল-নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন আরজুসহ সিপিপি ইউনিয়ন ও ওয়ার্ডের টীম লিডার বৃন্দ। আলোচনা সভা শেষে ৩টি ইউনিয়নের টীম লিডারদের মধ্যে দুর্যোগের সাংকেতি যন্ত্রপাতি ও গিয়ার বিতরন করেন এমপি শাওন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ