,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

বঙ্গবন্ধু’র ৭ই মার্চের ভাষণ পৃথিবীর ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ কবিতা : বানিজ্য মন্ত্রী

এস,এম,মনির হোসেন জীবন : বানিজ্য মন্ত্রী টিপু মুনশী বলেছেন, বঙ্গবন্ধু’র ৭ই মার্চের ভাষণ পৃথিবীর ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ কবিতা। বঙ্গবন্ধু এমন একজন নেতা যা ওয়াল্ড হেরিটেজে স্থান দেওয়া হয়েছে। এই কবিতা এত বেশী অবস্থান তৈরী করেছিল যে বিরোধী দল ২১ টি বছর আমাদের এই ভাষণ শুনতে দেয়নি।
বানিজ্য মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু তার বক্তৃতায় এমনি অবাক যে, একটি ভাষণি আমাদের সংগঠিত করেছিল এবং সে সময় আমাদের যুদ্ধে যাওয়ার সাহস যুগিয়েছে। আমি মুক্তিযোদ্ধা হিসেবে ব্যক্তিগত ভাবে বলি, বঙ্গবন্ধুর সেই নির্দেশ “যার যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুুত থাকো, আমি যদি হুকুম দিতে নাও পারি তোমাদের উপর নির্দেশ রইলো” যা আমাকে যুদ্ধে যেতে প্রেরণা যুগিয়েছে।
তিনি আজ সকালে রাজধানীর উত্তরা ৩ নং সেক্টরস্থ ফ্রেন্ডস ক্লাব মাঠে ডিএনসিসির উদ্যোগে ‘রাজনীতির মহাকবি’ শিরোনামে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, আদর্শ, দর্শন, রাষ্ট্রচিন্তা ও ছয় দফার ওপর এক চিত্রপ্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনিসিসি) মেয়র মো: আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, ঢাকা-১০ আসনের এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন, ঢাকা-৫ আসনের সংরক্ষিত নারী সংসদ সদস্য নাহিদ এজাহার খান, আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিসয়ক সম্পাদক মো: সিদ্দিকুর রহমান, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা,ডিএনসিসি, ৫৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বীরমুক্তিযোদ্বা আলহাজ মো: নাছির উদ্দিন, সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর কমলা রানী মুক্তাসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলরসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অংগ সংগঠনের নেতৃবৃন্দরা সাথে ছিলেন।
অনুষ্ঠান শেষে মাননীয় প্রধান অতিথি বানিজ্য মন্ত্রী টিপু মুনশী ও বিশেষ অতিথি আলহাজ মোহাম্মদ হাবিব হাসান এমপিসহ অন্যান্যরা ফিতা কেটে স্টলটি উদ্বোধন ঘোষনা করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ