,


শিরোনাম:
«» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার

৮৩ দিনের মোস্তাকের শাসনামলে একজন সংসদ সদস্যও পদত্যাগ করেনি : সংস্কৃতি প্রতিমন্ত্রী

 এস,এম,মনির হোসেন জীবন : সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে, এম খালিদ (এমপি) বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃতু্্যর পর কেউ কোন রকম প্রতিবাদ কিংবা প্রতিশোধ নেয়নি। সে সময়ে খন্দকার মোস্তাকের ৮৩ দিনের শাসনামলে একজন সংসদ সদস্যও পদত্যাগ করেনি। মন্ত্রী বলেন, ২১ আগস্ট জাতির জনকের কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ওপর গ্রেনেট হামলা হবার পর আমরা সারা দেশের কোথাও প্রতিবাদ হয়নি। শুধু প্রতিবাদ হয়েছিল ভৈরবে। এই দিনে আমরা শুধু শপথ নিই এবং প্রতিবাদে রক্ত দিয়ে ঝৃণ শোধ করি। মন্ত্রী বুধবার রাত ১০টায় রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৩ নম্বর সেক্টর উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠ প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী – জন্ম শতবার্ষিকী পালন উপলক্ষে ”স্বাধীনতার মহানায়ক” শীর্ষক আলোচনা, তথ্যচিত্র, কেককাটা ও মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে, এম খালিদ বলেন, কাজেই কথার কথা না হয়, আমরা যদি জাতীয় চার নেতার আদর্শকে বুকে ধারণ করি, সেই সময়ে বঙ্গবন্ধু হত্যা কান্ডের পর যারা জেলে গিয়েছিল আপোষ করেনি মোস্তাক। তাদের আপোষের কথা অন্তর মনে রাখি । তা না হলে মুখের কথা মুখেই থাকে যাবে। রাষ্ট্র আর করা হতো না। বিশেষ অতিথির বক্তব্যে শেখ বজলুল রহমান বলেন, শেখ হাসিনার পথ ধর,সোনার বাংলা কায়েম কর। এই এম,এ মান্নান কচি বলেন, বঙ্গবন্ধু মানে বাংলা, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বনেতা। বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন। ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ হাবিব হাসানের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুল রহমান, দলের সাধারণ সম্পাদক এম,এ মান্নান কচি, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ মো: নাজিম উদ্দিন, মুক্তিযুদ্ব বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্বা এস,এম, তোফাজ্জল হোসেন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো: এইচ এম মাহাবুব, ডিএমপি উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কে এম সহিদুল্লাহ,আওয়ামী স্বেচছাসেবকলীগ নেতা মো: মতিউর রহমান মতি, দক্ষিণখান থানা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা খাদিজা আক্তার,ডিএনসিসি ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শরীফুর রহমান,ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন থানার সভাপতি, সাধারণ সম্পাদক, ডিএনসিসি’র বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিণ মহিলা ওয়ার্ড কাউন্সিলর,আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ, স্বেচছাসেবকলীগ, শ্রমিকলীগসহ সহযোগি অংগ সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন। মহান মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের উদ্যেশ্যে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া শেষে একযুগে সকলে জাতীয় সংগীত পরিবেশন ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে থেকে নিরাবতা পালন করা হয়। এরপর বঙ্গবন্ধুর আত্মজীবনী মুলক চিত্র প্রদর্শনী শেষে মুজিব শতবর্ষের কেক কাটা হয় । জমকালো অনুষ্টানের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম শুভ জন্মদিন উদযাপন করা হয়। এসময় বঙ্গবন্ধুর ওপর বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের শেষ অংশে খোলা আকাশে ফানুস উড়ানো হয়। পরে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ