,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

রাজধানীর খিলক্ষেতের লেকসিটির বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে : অল্পের জন্য রক্ষা

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর খিলক্ষেত থানার লেক সিটির ১৫ তলা বহুতল ভবনের ৫ম তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে,বড় ধরনের অগ্নিদুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে লেকসিটির বাসিন্দারগন। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
আজ রোববার দুপুর ১২ টা ২৯ মিনিটের সময় রাজধানীর খিলক্ষেত থানার করবী ভবন, লেক সিটিতে এ আগুন লাগার ঘটনা ঘটে।
রাজধানীর কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম আজ রোববার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাজধানীর খিলক্ষেত লেক সিটি ১৫ তলা ভবনের ৫ম তলায় রোববার দুপুর ১২টা ২৯ মিনিটের সময় আগুন লাগে। পরে অগ্নিকান্ডের সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নির্বাপণে কাজ করে। ওই আগুনে গিজার ও আসবাবপত্র ক্ষতি গ্রস্থ্ হয়।
বৈদ্যুতিক গোলোযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে, আগুনে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসের দ্র্রুত তৎপরতার কারণে আশেপাশের অনেক ফ্লাট আগুন থেকে রক্ষা পেয়েছে। ভবনটির একটি ফ্ল্যাটের বাসিন্দা আব্দুস সাত্তার, মনির হোসেন ও শহিদুল ইসলাম জানান, আগুন লাগার কথা শুনে দ্রুত যে অবস্থাতে ছিলেন ওই অবস্থাতেই পরিবাবের সদস্যদের নিয়ে সিঁড়ি দিয়ে দ্রুততম সময়ের মধ্যে নিরাপদে তারা নিচে নেমে আসেন। যে যার মতো করে ভবনে বসবাসরত শিশু নারী পুরুষ নিচে নেমে আসে। তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে কনকর্ডের কর্মীরা ছুটে এসে আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতি হয়নি।
এদিকে, আগুন লাগার খবর ছড়িয়ে পড়ায় ভবনটির বাসিন্দারা আতঙ্কিত হয়ে দুই পাশের সিঁড়ি বেয়ে নামতে থাকেন। এ ঘটনায় অনেক পরিবারের নারী ও শিশুরা ভয়ে পেয়ে ঘাবড়ে গেছেন। লেকসিটির একটি ভবনে আগুন লাগার খবরে পুরো ক্যাম্পাসের সবগুলো ভবনে আতঙ্কের সৃষ্টি হয়। ছোট ছোট শিশুসহ নারী পুরুষ বৃদ্ধ-বৃদ্ধারা আতঙ্কিত হয়ে নিচে নেমে আসেন।
তবে, ওই ভবনের একাধিক লোকজন জানান, লেক সিটির করবী ভবনটির ১১ এসবি/২ থেকে ৫ এসবি/২ পর্যন্ত প্রচুর ধোঁয়া বের হতে তারা দেখেছেন।
ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন সাংবাদিকদেরকে জানান, ওই ভবনে আগুন লাগার পর বাথরুমের পাইপ ও সংলগ্ন ফাঁকা করিডোর গুলো দিয়ে ধোঁয়া নামতে থাকে। ভবনটির প্রতিটি ফ্লোরে প্রাথমিক আগুন নির্বাপনী যন্ত্র থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ