,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

৪ শতাধিক অবৈধ স্থাপনা  উচ্ছেদ

সেলিম মাহবুব,ছাতকঃ ছাতকে সড়ক ও জনপদ বিভাগের ভূমিতে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৪ শতাধিক স্থায়ী ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত সওজ বিভাগ অভিযান চালিয়ে উপজেলার গোবিন্দগঞ্জ এলাকা থেকে এসব স্থাপনা উচ্ছেদ করেছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, সওজ বিভাগের যুগ্ম সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল লতিফ খান। এসময় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উপস্থিত ছিলেন। সিলেট-সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ সাদাব্রীজের পূর্বপার থেকে ট্রাফিক পয়েন্ট ও ছাতক সড়কে সওজ বিভাগের ভূমিতে বাণিজ্যিকভাবে অসংখ্য স্থাপনা গড়ে তোলা হয়েছে। কর্তৃপক্ষ এসব অবৈধ স্থাপনা প্রতিবছর উচ্ছেদ করে দিলেও রাতারাতি আবারো দখলদাররা স্থায়ী ও অস্থায়ী স্থাপনা নির্মাণ করে। সম্প্রতি এসব স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার জন্য নোটিশ করে এলাকায় মাইকিং করা হয়। কিন্তু অবৈধ দখলদাররা এতে কোনো কর্নপাত করে নি। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত টানা ৪ ঘন্টা উচ্ছেদ অভিযানে গুড়িয়ে দেয়া হয় প্রায় ৪ শতাধিক পাকা, সেমি পাকা ও টিনসেডের অবৈধ স্থাপনা। এসময় অনেককেই তাদের নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নিতে দেখা গেছে। স্থানীয়রা জানিয়েছেন, সরকারী জায়গা দখল করে স্থাপনা তৈরির পর ভাড়া দিয়ে প্রতি মাসে লাখ টাকা কামাই করছেন দখলদাররা। মালিকানা মার্কেটের সামনেও সরকারী ভূমিতে ফুটপাত বসিয়ে এক শ্রেনীর ব্যবসায়ীরা ফুতপাত ব্যবসায়ীদের কাছ থেকে দৈনিক-মাসোয়ারা ভাবে ভাড়া আদায় করে নিচ্ছে। অবৈধ স্থাপনা উচ্ছেদের পর তাৎক্ষনিক গোবিন্দগঞ্জের চিত্র কিছুটা পালটে গেলেও দখলদাররা ফের দখলে মেতে উঠবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ