,


শিরোনাম:
«» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল।

৪ শতাধিক অবৈধ স্থাপনা  উচ্ছেদ

সেলিম মাহবুব,ছাতকঃ ছাতকে সড়ক ও জনপদ বিভাগের ভূমিতে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৪ শতাধিক স্থায়ী ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত সওজ বিভাগ অভিযান চালিয়ে উপজেলার গোবিন্দগঞ্জ এলাকা থেকে এসব স্থাপনা উচ্ছেদ করেছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, সওজ বিভাগের যুগ্ম সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল লতিফ খান। এসময় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উপস্থিত ছিলেন। সিলেট-সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ সাদাব্রীজের পূর্বপার থেকে ট্রাফিক পয়েন্ট ও ছাতক সড়কে সওজ বিভাগের ভূমিতে বাণিজ্যিকভাবে অসংখ্য স্থাপনা গড়ে তোলা হয়েছে। কর্তৃপক্ষ এসব অবৈধ স্থাপনা প্রতিবছর উচ্ছেদ করে দিলেও রাতারাতি আবারো দখলদাররা স্থায়ী ও অস্থায়ী স্থাপনা নির্মাণ করে। সম্প্রতি এসব স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার জন্য নোটিশ করে এলাকায় মাইকিং করা হয়। কিন্তু অবৈধ দখলদাররা এতে কোনো কর্নপাত করে নি। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত টানা ৪ ঘন্টা উচ্ছেদ অভিযানে গুড়িয়ে দেয়া হয় প্রায় ৪ শতাধিক পাকা, সেমি পাকা ও টিনসেডের অবৈধ স্থাপনা। এসময় অনেককেই তাদের নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নিতে দেখা গেছে। স্থানীয়রা জানিয়েছেন, সরকারী জায়গা দখল করে স্থাপনা তৈরির পর ভাড়া দিয়ে প্রতি মাসে লাখ টাকা কামাই করছেন দখলদাররা। মালিকানা মার্কেটের সামনেও সরকারী ভূমিতে ফুটপাত বসিয়ে এক শ্রেনীর ব্যবসায়ীরা ফুতপাত ব্যবসায়ীদের কাছ থেকে দৈনিক-মাসোয়ারা ভাবে ভাড়া আদায় করে নিচ্ছে। অবৈধ স্থাপনা উচ্ছেদের পর তাৎক্ষনিক গোবিন্দগঞ্জের চিত্র কিছুটা পালটে গেলেও দখলদাররা ফের দখলে মেতে উঠবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ