,


শিরোনাম:
«» লকডাউনেও থেমে নেই ময়লার মোড় ট্রাফিক পুলিশ বক্সের টিআই জহুরুলের চাঁদাবাজি।। «» রোহিঙ্গা ডাকাত কামাল গ্রুপের এক সদস্য আটক «» সাবেক সাংসদ আব্দুর রহমান বদির ১০০০ পরিবারের মাঝে চাল বিতরণ «» গলাচিপায় ০২ সন্তানের জননী সূচিত্রা রানী পেলো প্রধানমন্ত্রীর দেওয়া ঘর «» রমনা ও মোহাম্মদপুর ডিবি পুলিশের অভিযানঃ৫ হাজারইয়াবাও ২০ কেজি গাঁজাসহ গ্রেফতার-৩ «» র‍্যাব -৫ সিপিএসসি কর্তৃক শরিফুল নামে এক যুবক হেরোইনসহ গ্রেফতার «» পুলিশ দম্পতিকে মারধরঃটঙ্গীতে কাউন্সিলরের ছেলেকে আটকের পর ছেড়ে দিল পুলিশ «» বিশুদ্ধ পানি সংকট শিবগঞ্জ পৌর এলাকায়ঃপানি সরবরাহের নিশ্চয়তায় মেয়র «» গলাচিপায় ইফতার সামগ্রী বিতরণ করলেন “চিকনিকান্দী সেচ্ছাসেবক সংগঠন” «» দোয়ারাবাজারে জুয়ার আসর থেকে ৪ জুয়ারি আটক

নওগাঁয় পুলিশ মেমোরিয়াল ডে ২০২১’ উদযাপন।

মাহবুব আলম রানাঃ ১ মার্চ (সোমবার) পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে নওগাঁ জেলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত পুলিশ স্মৃতিস্তম্ভে আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধায় স্মরণ ও পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন______ বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন,রংপুর জেলা পুলিশের কর্ণধার, মানবিক পুলিশ সুপার,

জনাব আব্দুল মান্নান মিয়া পুলিশ সুপার নওগাঁ, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন সেই সকল বীর শহীদদের যারা রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে অকাতরে তাঁদের মূল্যবান জীবন উৎসর্গ করেছেন। এই মহান পুলিশ বাহিনীর মর্যাদা রক্ষার নিমিত্তে বাহিনীর সদস্যগণ দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে। রোদে পুড়ে, ঘামে ভিজে নিঃস্বার্থভাবে সেবা দিয়ে যাচ্ছে সাধারণ মানুষকে। এটি দেশের জন্য ত্যাগের মহান দৃষ্টান্ত। এই বীরত্বপূর্ণ ভূমিকা ও মহান আত্মত্যাগের ফলে বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য রচিত হয়েছে বিরল মর্যাদা ও গৌরবময় অধ্যায়। আমরা মহান শহীদের প্রতি চির ঋণী। আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের স্মরণে প্রতি বছরের ন্যয় পালিত হলো ১ মার্চ ২০২১ পুলিশ মেমোরিয়াল ডে। আত্মদানকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানাতে এটি বিশেষ একটি দিন। শাহাদত বরণকারী পুলিশ সদস্যদের প্রতি ভালোবাসার পুষ্পার্ঘ্য নিবেদনের ক্ষণ।

১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী গড়ে তুলেছিল প্রথম প্রতিরোধ আন্দোলন। হানাদার বাহিনীকে পরাস্ত করতে প্রচণ্ড সাহসিকতার সঙ্গে থ্রি নট থ্রি রাইফেল নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে। রাজারবাগ পুলিশ লাইন্স থেকে ছড়িয়ে পড়েছিল মুক্তিযুদ্ধের ডাক সারাদেশে।

সেই গৌরবোজ্জ্বল ভূমিকা বাংলাদেশ পুলিশ বাহিনী মর্যাদার সঙ্গে লালন করে। এই পুলিশ বাহিনী সেই দিনের রক্তস্নাত অধ্যায়ের ধারাবাহিকতার ইতিহাস বহন করে চলছে। জাতির পিতা যেভাবে দেখতে চেয়েছিলেন বাংলাদেশ পুলিশ বাহিনীকে পুলিশ বাহিনী সেইভাবেই জনগণের সেবা দিয়ে যাচ্ছে।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীকে প্রণোদনা দিয়ে যাচ্ছেন। অকুতোভয় পুলিশ বাহিনী সেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে। কর্তব্যরত অবস্থায় শাহাদত বরণকারী পুলিশ সদস্যদের স্মরণ করতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের এই উদ্যোগ বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য অনন্য গৌরবময় অধ্যায়ের সূচনা।

বাংলাদেশ পুলিশ বাহিনী তার মর্যাদা অক্ষুণ্ন রেখে কাজ করে যাবে। সেবার মহান উদ্দেশ্য নিয়ে সাধারণ মানুষের কল্যাণে নিজেদের নিবেদিত করবে। মানুষকে স্বস্তির নিঃশ্বাস নিয়ে বাঁচতে দেবে সেই প্রতিজ্ঞা সকলের। ‘পুলিশ মেমোরিয়াল ডে’ বাংলাদেশ পুলিশ বাহিনীর গৌরবময় ভূমিকার স্বীকৃতি ও আত্মদানকারী অকুতোভয় পুলিশ সদস্যদের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের দিন। শহীদের রক্তের ঋণ, কেমনে শুধিবে বলো, কি আছে এমন এই ঋণ কখনো শোধ হবার নয়।

তারা স্মরণীয়, তারা বরণীয়, চির অম্লান, অক্ষয়
আজকের এই দিনে নওগাঁ জেলা পুলিশের পক্ষ থেকে সেই সকল শহীদ পুলিশ সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণসহ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।অনুষ্ঠানের শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন এবং তাদের প্রতি সম্মান জানান।

পুলিশ মেমোরিয়াল ডে’ অনুষ্ঠানে
নওগাঁ জেলা পুলিশের সম্মানিত অভিভাবক,পুলিশ সুপার, জনাবআব্দুল মান্নান মিয়া নওগাঁ মহোদয়, এবং নওগাঁ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এসময়
পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ