,


শিরোনাম:
«» লকডাউনেও থেমে নেই ময়লার মোড় ট্রাফিক পুলিশ বক্সের টিআই জহুরুলের চাঁদাবাজি।। «» রোহিঙ্গা ডাকাত কামাল গ্রুপের এক সদস্য আটক «» সাবেক সাংসদ আব্দুর রহমান বদির ১০০০ পরিবারের মাঝে চাল বিতরণ «» গলাচিপায় ০২ সন্তানের জননী সূচিত্রা রানী পেলো প্রধানমন্ত্রীর দেওয়া ঘর «» রমনা ও মোহাম্মদপুর ডিবি পুলিশের অভিযানঃ৫ হাজারইয়াবাও ২০ কেজি গাঁজাসহ গ্রেফতার-৩ «» র‍্যাব -৫ সিপিএসসি কর্তৃক শরিফুল নামে এক যুবক হেরোইনসহ গ্রেফতার «» পুলিশ দম্পতিকে মারধরঃটঙ্গীতে কাউন্সিলরের ছেলেকে আটকের পর ছেড়ে দিল পুলিশ «» বিশুদ্ধ পানি সংকট শিবগঞ্জ পৌর এলাকায়ঃপানি সরবরাহের নিশ্চয়তায় মেয়র «» গলাচিপায় ইফতার সামগ্রী বিতরণ করলেন “চিকনিকান্দী সেচ্ছাসেবক সংগঠন” «» দোয়ারাবাজারে জুয়ার আসর থেকে ৪ জুয়ারি আটক

জঙ্গি সংগঠন ”আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্য গ্রেফতার : বিদেশী অস্ত্র, গুলি,উগ্রবাদী বই ও ল্যাপটপ জব্দ

এস,এম,মনির হোসেন জীবন : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি ‘সংগঠন আনসার আল ইসলাম’ এর দুই জন সক্রিয় সদস্যকে গাজীপুরের টঙ্গী ও কেরানীগঞ্জে পৃথক দু’টি অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

আটককৃত জঙ্গিরা হলো মোঃ আশিক ইকবাল জনি (৪৩), ও মোঃ রফিকুল ইসলাম রুবেল ওরফে ইমতিয়াজ ওরফে আব্বাস (২৭) ।
রোববার দিবাগত রাতে রাজধানীর অদূরে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার টঙ্গী বাইপাস রোড ও কেরানীগঞ্জ মডেল থানার ঘাটারচর, খালপাড় এলাকায় পৃথক দু’টি অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
র‌্যাব-২ এর এএসপি সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ আবদুল্লাহ আল মামুন আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, অভিযানকালে র‌্যাব সদস্যরা ধৃত জঙ্গি সদস্যদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড তাঁজা গুলিসহ ম্যাগজিন ও ১১টিবিভিন্ন উগ্রবাদী বই / পুস্তিকা জব্দ করা হয়।
এএসপি মোঃ আবদুল্লাহ আল মামুন জানান, রোববার দিবাগত রাতে গোয়েন্দা তথ্যের ভিতিত্তে র‌্যাব-২ এর একটি দল গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার টঙ্গী বাইপাস রোড এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি ‘সংগঠন আনসার আল ইসলাম’ এর এক সদস্য মোঃ আশিক ইকবাল জনি (৪৩)কে আটক করে।
তিনি আরও জানান, আশিকের পিতার নাম -মৃত আবুল কাশেম, সাং-আরাপপুর (বাসা- নং-১৫১, রোড নং-১৭, কর্ণেলরহমান সড়ক), থানা ও জেলা-ঝিনাইদহ, বর্তমানে- সাং- দেলপাড়া চেয়াম্যান বাড়ীরোড কুতুব উদ্দিন ডাক্তারের ২য় তলার বাসার ভাড়াটিয়া), থানা- ফতুল্লা, জেলা-নারায়নগঞ্জ।
এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড তাঁজা গুলিসহ ম্যাগজিন ও ১১টি বিভিন্ন ধরনের উগ্রবাদী বই/পুস্তিকা উদ্ধার করা হয়।
আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর সদস্য। বর্তমানে সে আত্মগোপনে থেকে দেশের বিভিন্ন স্থানে গোপন বৈঠক ও প্রচার-প্রচারণার মাধ্যমে সংগঠনের নতুন সদস্যদের অন্তর্ভুক্ত করার কাজ করে আসছিল।
এবিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।
এদিকে, র‌্যাব-২ এর সহকারী পরিচালক আরও জানান, শনিবার রাতে র‌্যাব-২ এর অপর একটি দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানার ঘাটারচর, খালপাড় এলাকায় অপর একটি অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য আসামী মোঃ রফিকুল ইসলাম রুবেল ওরফে ইমতিয়াজ ওরফে আব্বাস (২৭)কে আটক করে।
তিনি আরও জানান, রফিকুল ইসলামে পিতার নাম- আঃ হাই, মাতা-মৃত রহিমা আক্তার, সাং-গাংগাইল, থানা-করিমগঞ্জ, জেলা- কিশোরগঞ্জ।
র‌্যাবের এ কর্মকর্তা জানান, গত বছর ২০২০ সালের ৩০ শে সেপ্টেম্বর নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৪ জন শীর্ষ জঙ্গী গ্রেফতার করতঃ তাদের বিরুদ্ধে কেরানীগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা করা করা হয়েছিল। গ্রেফতারকৃত মোঃ রফিকুল ইসলাম রুবেল ওরফে ইমতিয়াজ ওরফে আব্বাস (২৭) মূলত উক্ত মামলার তদন্তে প্রাপ্ত পলাতক আসামী। মামলার তদন্তকারী কর্মকর্তা কর্তৃক গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
এছাড়াও অধিকতর তদন্তের নিমিত্তে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য বিজ্ঞ আদালতের অনুমতি চাওয়া হবে।
র‌্যাব জানিয়েছে, র‌্যাব-২ কর্তৃক গ্রেফতারকৃত আসামীর নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই বাচাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ