,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

বাণিজ্যিক রূপ নিচ্ছে দেনমোহর, নির্যাতিত হচ্ছে পুরুষ সমাজ

মনির হোসেন (শিশির) :আমরা সকলে দেনমোহর শব্দের সাথে পরিচিত। বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ এবং আলোচিত বিষয় হয়ে দাড়িয়েছে দেনমোহর। ইসলাম ধর্মে নারীর প্রতি সম্মান প্রদর্শন ও মূল্যায়ণ এর একটি ধর্মীয় প্রক্রিয়া এটি।

কিন্তু একটি কুচক্রী নারী মহল এই সুযোগটাকে কাজে লাগিয়ে গড়ে তুলছে বিলাসবহুল জীবন। প্রথমে প্রেমের ফাঁদ, তারপর কৌশলে অধিক দেনমোহর লিখিয়ে বিয়ে। কয়েক দিন পার হতেই দেখা যায় সংসার জীবনের অবসান। নারী দাবি করে তার দেনমোহর এর অর্থ, দিতে না পারলে হয়, নানা ধরনের মামলা হামলার শিকার।

এভাবেই প্রতিনিয়ত নির্যাতিত হয় একজন পুরুষ। এভাবে যদি কুচক্রী এই নারী মহলটি তাদের এই টাকা হাতিয়ে নেয়ার নিয়মটি চালিয়ে যেতে থাকে তাহলে একসময় পুরুষেরা বিয়ের প্রতি আস্থা হারিয়ে ফেলবে।

সমাজে বিয়ের প্রথা বিলুপ্ত হওয়ার আশঙ্কা সৃষ্টি হবে। এতে করে ধর্মীয় বিশ্বাস ও সামাজিক নীতিগত পরিবর্তন সাধিত হবে। তাই সমাজের প্রতিটি পুরুষ যদি সচেতন হয় তাহলে এই কুচক্রী নারী মহল তাদের এই বাণিজ্যিক রূপ বা পেশাদারিত্ব থেকে দ্রুত বেরিয়ে আসবে। তারই সাথে সমাজে যদি নৈতিক ও ধর্মীয় শিক্ষার প্রসার ঘটানো যায় তাহলেই আমরা পেতে পারি একটি সুন্দর সমাজ

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ